সারা ভালুকাহবিরবাড়ি

ভালুকায় এ্যাডভান্সড মিলে শ্রমীক অসন্তোষ, হামলা ভাঙচুর

ভালুকা নিউজ ডট কম: ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের কাশরে অবস্থিত এ্যাডভান্সড মিলে বৃহস্পতিবার (১৮ আগষ্ট) বেতন ভাতার দাবিতে বিক্ষোভ ও ভাংচুর করে শ্রমিকরা। এ সময় শ্রমিকদের ভয়ে মিলের কর্মকর্তা ও কর্মচারীরা আত্মগোপন করেন। খবর পেয়ে মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে মিলকর্তৃপক্ষের সাথে কথা বলে বেতনের আশ্বাস দেয়া হলে শ্রমিকরা শান্ত হয়।
বিক্ষোব্ধ শ্রমিকরা  জানান, এই মিলে তারা প্রায় তিন হাজার শ্রমিক কর্মরত আছেন। গত ঈদে বোনাস দেয়া হয় অর্ধেক। তাছাড়া প্রায় প্রতি মাসেই বেতন নিয়ে টালবাহানা করে মিল কর্তৃপক্ষ। ফলে বাসা ভাড়া ও দোকানের বকেয়া পরিশোধের জন্য তাদের উপর প্রচন্ড চাপ সৃষ্টি হয়। এদিকে গত জুলাই মাসের বেতন দেয়ার কথা ছিল ৮ তারিখে, ওইদিন বলেছে ১৪ তারিখ বেতন দেয়া হবে। কিন্তু তারপরও বেতন না দেয়ায় মিল গেইটে তাদের এই বিক্ষোভ।স্থানীয়রা এ প্রতিনিধিকে জানান, শ্রমিকরা দুপুরে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ শুরু করেন এবং মিলে ইটপাটকেল নিক্ষেপের ঘটনাও ঘটে। এতে জানালার গ্লাস ও অফিসের আসবাবপত্র ভাংচুর হয়। এ ব্যাপারে মিল কর্তৃপক্ষের কোন বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

ভালুকা মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো: হযরত আলী জানান, শ্রমিক অসন্তোষের খবর পেয়ে সঙ্গীয় ফোর্স নিয়ে আমরা ঘাটনাস্থলে উপস্থিত হই এবং মিল কর্তৃপক্ষের সাথে কথা বলে সোমবারে  বেতন দেয়ার আশ্বাসে  শ্রমিকরা কর্মসূচি প্রত্যাহার করে। 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button