Bhalukanews.com

সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল বিভাগের তৃতীয় বর্ষপূর্তি উৎযাপন

বিশেষ প্রতিনিধিঃ সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল বিভাগের তৃতীয় বর্ষপূর্তি অনুষ্ঠান ১০ মার্চ ২০১৭ ইং রোজ শুক্রবার ১৪৬ ওয়ারলেস গেইট, মহাখালী ঢাকার নিজস্ব অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। টেক্সটাইল বিভাগের সিনিয়র প্রভাষক ও কো-অর্ডিনেটর রেজাউল করিম রেজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম.এ রাজ্জাক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রাজ্জাক আকন্দ, ফ্যাশন বাংলার ব্যবস্থাপনা পরিচালক বস্ত্র প্রকৌশলী ওবায়দুল হক, সহকারি অধ্যাপক ড. শেখ মামুন কবির(বোটেক্স), রেজিস্টার এস,এম নুরুল হুদা, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক ওমর ফারুক মোল্যা। প্রধান অতিথি, বিশেষ অতিথি ছাড়াও বক্তব্য রাখেন, খায়রুল ইসলাম, কামরুল হাসান ভূইয়া, লামিয়া লতিফুন, হাবিবুর রহমান(নির্ঝর হাসান),সরদার আয়েশ উদ্দিন, নুরে মোস্তফা প্রমুখ।শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন সোহেল হোসাইন(সাব্বির)। সে টেক্সটাইল বিভাগের স্মৃতিচারণ ও শিক্ষার্থীদের সুবিধা- অসুবিধার কথা অতিথিদের মাঝে তুলে ধরেন।

সভাপতি তার স্বাগত বক্তব্যে বলেন,“ আমি এক স্বপ্নের ফেরিওয়ালা। আমি স্বপ্ন দেখতে ভালবাসি, স্বপ্ন দেখাতে ভালবাসি।আজ তৃতীয় বর্ষপূর্তি অনুষ্ঠানে আমার বারবার একটি কথাই মনে পড়ছে যে, ২০১৪ সালে মাত্র ৭ জন শিক্ষার্থী নিয়ে টেক্সটাইল বিভাগের পথ চলা। আজ প্রায় ৫০০ জন শিক্ষার্থী অধ্যয়নরত। প্রথম দিকের সকল প্রতিবন্ধকতাকে কাটিয়ে আজ লাইব্রেরি, ল্যাবের সকল উপকরণসহ মান সম্মত শিক্ষা ব্যবস্থার উপযোগী করে তুলেছি।বর্তমানে আমরা সমৃদ্ধশালী স্পিনিং, ডাইং, উইভিং, নিটিং, প্রিন্টিং ল্যাব প্রতিষ্ঠা করেছি। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে সুন্দর সুচারুভাবে সংগঠিত করার চেষ্টা করে যাচ্ছি।মান সম্মত শিক্ষা ব্যবস্থার নিশ্চিয়তা প্রদানে নিরলসভাবে কাজ করে যাচ্ছি।এক ঝাঁক দক্ষ শিক্ষা কারিগর আছে আমাদের বিশ্ববিদ্যালয়ে। যাদের নিয়ে দক্ষ বস্ত্র প্রকৌশলী গড়ে তুলতে চাই। যাদের অক্লান্ত পরিশ্রমে আজ টেক্সটাইল বিভাগ উত্তরিত্তোর সফলতার দিকে এগিয়ে যাচ্ছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। যাদের নাম না বললেই নয়, মাননীয় ট্রাস্টি মহোদয় প্রকৌশলী আব্দুল আলীম স্যার ও প্রকৌশলী আব্দুল আজিজ স্যার, উপাচার্য ও উপ-উপাচার্য মহোদয় অধ্যাপক এম. এ রাজ্জাক স্যার ও অধ্যাপক ড. আব্দুল রাজ্জাক আকন্দ স্যার, রেজিস্টার এস.এম নুরুল হুদা স্যার প্রমুখ সহ অন্যান্য নেতৃবৃন্দকে।”

পরে প্রধান অতিথিসহ অন্যান্য বক্তারা সভাপতির বক্তব্যের প্রতি গভীর মনোনিবেশ করেন এবং মনোমুক্তকর বক্তব্যের প্রশংসা করেন।

উপাচার্য মহোদয় তার বক্তব্যে জানান, সোনারগাঁও বিশ্ববিদ্যালয় একটি বিশ্ব মানের শিক্ষা প্রতিষ্ঠান। যে সকল অসুবিধা আছে তা দ্রুত সমাধানের আশ্বাস দেন। শিক্ষার্থীদের লেখাপড়ার প্রতি আরও মনোনিবেশ করতে উপদেশ দেন।

উক্ত অনুষ্ঠানে ৯বি এর শিক্ষার্থী মুহা. মাহবুবুর রহমান(মায়া) এর লেখা “ নব চেতনায় ” বইটি প্রধান অতিথি, বিশেষ অতিথিদের উপহার দেন।পরে প্রধান অতিথি বইটি থেকে “ বাহার ভাইকে ” নামক বাস্তবমুখী কবিতা সকলের উদ্দেশ্যে আবৃত্তি করেন।

2

পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।ক্লোজ আপ ওয়ান ও টিভি তারকা প্রভাষিকা অবন্তি দেব (সিথি)মনোমুগ্ধকর গান উপহার দেন। গানের ফাকেঁ নব্য কবিরা তাদের স্বরচিত কবিতা পাঠ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করে শারমিন সুলতানা(নুপুর) ও রাকিবুল হাসান। নির্ভুল উপস্থাপনার জন্য প্রধান অতিথি সঞ্চালকদের ধন্যবান জানান।

*

*

Top