Bhalukanews.com

বিএনপির ভাইস চেয়ারম্যান টুকু কারাগারে

অনলাইন ডেস্ক: ট্রেন পোড়ানোর মামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকুকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (১০ এপ্রিল) দুপুর ১২টায় সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ মো. জাফরোল হাসান এ আদেশ দেন। এর আগে সকাল সাড়ে ১১টায় টুকু তিন মামলায় আইনজীবীর মাধ্যমে আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুর রহমান জানান, ২০১০ সালের ১১ অক্টোবর সদর উপজেলার সয়দাবাদের মুলিবাড়িতে ছাত্রনেতা নাজির উদ্দিন জেহাদের স্মরণে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ওই সমাবেশ চলাকালে দ্রুতগতির একটি ট্রেনে কাটা পড়ে বিএনপির ছয় কর্মী নিহত হন। এ সময় সমাবেশস্থলে উপস্থিত বিএনপি নেতাকর্মীরা ট্রেনে অগ্নিসংযোগ ও ভাঙচুর করেন।

এ ঘটনায় বিএনপির ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকুসহ কয়েক হাজার নেতাকর্মীকে আসামি করে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও), যুবলীগ নেতা অ্যাডভোকেট গোলাম হায়দার, ফায়ার সার্ভিস, র‌্যাব ১২, বঙ্গবন্ধু পশ্চিম থানা, দিনাজপুরের পার্বতীপুর জিআরপি থানা ও সিরাজগঞ্জ বাজার জিআরপি থানার পক্ষ থেকে পৃথক সাতটি মামলা দায়ের করা হয়।

এরই মধ্যে এসব মামলার তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করা হয়েছে। টুকু সকালে এর তিন মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।

*

*

Top