Bhalukanews.com

মেহেরপুর পৌর নির্বাচনে ২ কেন্দ্রে ভোট স্তগিত

বিশেষ প্রতিনিধি: মেহেরপুর পৌরসভা নির্বাচনে ৭ নম্বর ওয়ার্ডের ১১ ও ১২ নম্বর কেন্দ্রে (মেহেরপুর সরকারি বালক উচ্চবিদ্যালয়) সকাল ১০টা থেকে ভোটগ্রহণ বন্ধ ঘোষণা করা হয়েছে। জেলা রিটার্নিং অফিসার মো. রোকনুজ্জামান এ বন্ধের নির্দেশ দেন। তবে তিনি সাংবাদিকদের আনুষ্ঠানিক কোন বক্তব্য দেননি।

এ নিয়ে কেন্দ্রের বাইরে ভোটাররা বিক্ষোভ করছেন। তবে একটি সূত্র জানিয়েছে, একদল দুর্বৃত্ত জোরপূর্বক ব্যালট ছিনতাই করার কারণে ভোটগ্রহণ বন্ধ ঘোষণা করা হয়েছে। পৌরসভার অপর ১৩টি  কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শেখ ফরিদ আহমেদ জানান, দুজন প্রিজাইডিং যথাক্রমে শুব্রত কুমার পাল ও শাহীন কবির জেলা রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার রোকনুজ্জামানের কাছে লিখিত অভিযোগের কারণে নির্বাচন বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে অভিযোগ সম্পর্কে তিনি কোন বক্তব্য দেননি।

মেয়রপ্রার্থী মেয়র মোতাছিম বিল্লাহ মতু, বিএনপির দলীয় প্রাথীর পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস ও আওয়ামী লীগের দলীয় প্রার্থী মাহফুজুর রহমান রিটন অভিন্ন সুরে এ প্রসঙ্গে বলেন, নির্বাচন বন্ধ একটি ষড়যন্ত্র।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মেহেরপুর পৌরসভার ৯টি ওয়ার্ডে ১৫টি কেন্দ্রে ৩০ হাজার ৯৬৫ জন ভোটার রয়েছেন। এরমধ্যে নারী ভোটার ১৫ হাজার ৭৩২জন এবং পুরুষ ভোটার ১৫ হাজার ২৩৩ জন। কেন্দ্রগুলোতে ৪ স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। কেন্দ্রগুলোতে যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৫জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ভোট কেন্দ্রের বাইরে আরো ১ জন ম্যাজিস্ট্রেটকে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে।

*

*

Top