Bhalukanews.com

এএসআই হুমায়ুন হত্যা : স্ত্রীসহ দুই জনের মৃত্যুদণ্ড

ঢাকা: রাজধানীর শাহআলী থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) হুমায়ুন কবির হত্যা মামলায় তার স্ত্রী রুমিসহ দুইজনকে মৃত্যুদণ্ড ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার সকালে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক আব্দুর রহমান সরদার এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন হুমায়ুনের স্ত্রী রহিমা সুলতানা রুমি ও তার বন্ধু মিষ্টি। অপরদিকে যাবজ্জীবনপ্রাপ্ত আসামি হলেন মোছা. রিয়া। তাকে যাবজ্জীবনের পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মামলার রায় ঘোষণার সময় হুমায়ুনের স্ত্রী রুমিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৩ সালের ১৪ ডিসেম্বর পারিবারিক কলহের জের ধরে মিরপুরের বাসায় রুমি তার স্বামী হুমায়ুনকে ইনজেকশনে বিষ প্রয়োগ করে শ্বাসরোধ করে হত্যা করেন। এ ঘটনায় নিহতের ভাই বজলুর রশিদ বাদি হয়ে মিরপুর থানায় একটি মামলা দায়ের করেন। ২০১৪ সালের ২০ জুলাই মিরপুর থানার পরিদর্শক (তদন্ত) মাইনুল ইসলাম তার স্ত্রী রুমিসহ তিনজনের বিরুদ্ধে চার্জশিট দেন।

২০১৫ সালের ১৪ মে তাদের বিরুদ্ধে আদালত অভিযোগ গঠন করেন। এ মামলায় বিভিন্ন সময়ে সাক্ষ্য নেয়া হয়েছে ৯ জনের। মামলার অপর দুই আসামি হলেন রুমির বন্ধু মিষ্টি ও রিয়া। তারা পলাতক রয়েছেন। আসামি রুমি ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে নার্স হিসেবে কর্মরত ছিলেন।

উল্লেখ্য, হুমায়ুন কবির ও রহিমা সুলতানা রুমি একে অপরকে ভালবেসে ২০০৮ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন। তাদের গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলায়। বিয়ের পর থেকে পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে তাদের মধ্যে কলহ লেগেই ছিল।

*

*

Top