Bhalukanews.com

ভালুকায় বিড়ি শিল্প শ্রমিকদের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

বিড়ির উপর শুল্ক বৃদ্ধির প্রতিবাদে ভালুকায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশন ভালুকা উপজেলা শাখা। গতকাল বৃহস্পতিবার বিকেলে ভালুকা ডিগ্রী কলেজ এলাকা থেকে বিক্ষোভ মিছিলটি বের হলে পাইলট স্কুল মোড়ে পুলিশ মিছিলটিকে ব্যারিকেট দেয়। এ সময় পুলিশের সাথে বাক-বিতন্ডার পর এক পর্যায়ে পুলিশী বাঁধা অতিক্রম করে মিছিলটি সদরের গুরত্বপুর্ন সড়ক গুলো প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের সামনে এসে মানববন্ধন কর্মসুচী পালন করে।
আগামী ২বছরের মধ্যে বিড়ি বিদায় করতে চাই অর্থমন্ত্রীর এ বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বক্তাগন বলেন আপনার বক্তব্য প্রত্যাহার করতে হবে। বিড়ির উপর প্রস্তাবিত অতিরিক্ত শুল্ক কর বৃদ্ধির প্রস্তাব করে সিগারেটের উপর পক্ষপাতমুলক শুল্কনীতি প্রনয়ন এটা মেনে নেয়া হবেনা তা বন্ধ করতে হবে।বক্তাগণ বিড়ি শিল্প নিয়ে ষড়যন্ত্র ও ব্রিটিশ ট্যোবাকো’র প্রতি বিশেষ আনুকল্য প্রদর্শন বন্ধ করে দরিদ্র জনগোষ্ঠীকে কর্মহীন করা থেকে বিরত থাকার জন্য অর্থমন্ত্রীর প্রতি আহ্বান জানান।
বিক্ষোভ মিছিল ও মানবন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশন ভালুকা উপজেলা শাখার নেতা তহিদুল আনোয়ার, নুরে আলম সিদ্দিকী, নুর মোহাম্মদ প্রমুখ। শতাধিক বিড়ি শ্রমিক বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে অংশ নেয়।

*

*

Top