Bhalukanews.com

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে আগুন

 

ময়মনসিংহ প্রতিনিধি: শহরের চরপাড়ায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে আগুন লেগে বেশ কিছু দামি জীবনরাকারী যন্ত্রপাতির য়তি হয়েছে। তবে রোগী বা স্বজনদের কেউ হতাহত হয়নি এই ঘটনায়। খবর পেয়ে দমকল বাহিনী এসে তা নিয়ন্ত্রণে আনে। মঙ্গলবার(২৭জুন) সকাল ১০টার দিকে হাসপাতালের পঞ্চম তলায় ইনসেনটিভ কেয়ার ইউনিট বা আইসিইউতে হঠাৎ আগুন লেগে যায়। কিছুণের মধ্যেই ময়মনসিংহ ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আধা ঘণ্টার মধ্যেই তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসতে সম হন। পাশাপাশি আইসিইউতে থাকা ছয় জন রোগীকে তারা নিরাপদে সরিয়ে নিতে পারেন। তাদেরকে পাশের অন্য একটি কে রাখা হয়েছে। ঈদের ছুটিতে হাসপাতালে স্বাভাবিকের তুলনায় রোগীর সংখ্যা ছিল কম। যারা ছিল তাদের বেশিরভাগই গুরুতর রোগে চিকিৎসাধীন। আগুন লাগার খবরে ভেতরের রোগীদের মধ্যে তৈরি হয় উদ্বেগ। সহায়তার জন্য ছুটোছুটি করতে থাকে তাদের স্বজনরা। হাসপাতাল কর্মীরাও তাদেরকে সেখান থেকে বের করে নিরাপদে নেয়ার ব্যবস্থা করেন। আইসিইউ ইউনিটের প্রধান ফজলুর রহমান পাঠান বলেন, ঘটনার আকস্মিকতায় কর্মরত স্টাফরা সবাই হতভম্ভ হয়ে পড়েন। ৬জন রোগী চিকিৎসাধীন ছিল, তার মধ্যে তিন জন ছিলেন লাইফ সাপোর্টে। তবে তাৎণিক উপস্থিত হয়ে অগ্নিনির্বাপক দলের তৎপরতা দেখছি। আর সময়মত কাউন্টডাউন করেছি। কারণ, বিদ্যুৎ বন্ধ করার কারণে ভেন্টিলেটরের ব্যাটারি ব্যাকআপ শেষ হলেই রোগীদের মৃত্যু অবধারিত। অন্য তিনজন ধূয়ার কারণে অক্সিজেন স্বল্পতায় মারা যেতে পারতেন। সৃষ্টিকর্তার অশেষ রহমতে কারো মৃত্যু হয় নাই। হাসপাতালের আইসিইউ ইউনিটের প্রধান ফজলুর রহমান পাঠান জানান, আগুনে তাদের মূল্যবান কিছু যন্ত্রপাতি পুড়ে গেছে।
সরেজমিনে দেখা যায় আতংকিত রোগী ও আত্মীয় স্বজন বিছানাপত্র নিয়ে কেউ অপেক্ষা করছেন আবার আগুন নেভার পর উপরের তলায় উঠছেন। ৪র্থ তলায় চিকিৎসাধীন রোগী সবুজ(৪০) জানান আগুনের খবর ছড়াতেই অসুস্থতা নিয়েই নিচে দৌড়ে নেমে যাই। আগুন নেভার পর বেডে ফিরে এসেছি।
ময়মনসিংহ ফায়ার সার্ভিসের কর্মকর্তা আ: রহমান জানান, তাদের বাহিনীর ৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ স¤পর্কে কিছু জানাতে পারেননি তিনি। এটা তদন্ত সাপে বিষয় এবং এ বিষয়ে অনুসন্ধান চালানো হবে বলেও জানান।

*

*

Top