Bhalukanews.com

মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় যাচ্ছে বাংলাদেশ

455445564

ঢাকা: অবশেষে আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতা ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় প্রথমবারের মতো অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। এই জন্য অন্তর শোবিজ ও ওমিকন এন্টারটেইনমেন্ট যৌথভাবে ‘লাভেলো মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার আয়োজন করছে। প্রতিযোগিতায় বিজয়ী নারী সুযোগ পাবেন মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নেয়ার। একই সঙ্গে তাকে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ ঘোষণা করা হবে। এবারের ‘মিস ওয়ার্ল্ড- ২০১৭’ প্রতিযোগিতার আসর বসবে ১৮ নভেম্বর চীনের সানাইয়া শহরে। আজ বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতার নিবন্ধন পর্বের ঘোষণা দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য নিবন্ধন শুরু হয়েছে আজ বৃহস্পতিবার ১৮ থেকে ২৭ বছর বয়সী যেকোনো নারী এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য নিবন্ধন করা যাবে এই ঠিকানায়: www.missworldbangladesh.com প্রতিযোগিতার বিভিন্ন পর্যায়ে দেশ-বিদেশের বিচারকরা বিচারকার্য পরিচালনা করবেন। প্রতিযোগিতার বিভিন্ন্ পর্ব ১ সেপ্টেম্বর থেকে টেলিভিশনে প্রচার করা হবে।
তথ্যমন্ত্রী বলেন, মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা নিয়ে অনেক বিতর্ক আছে। অনেকে মনে করেন এটি কেবল শরীর দেখানোর প্রতিযোগিতা। নারীর শরীরকে কোনোভাবেই পণ্য হিসেবে উপস্থাপন করা উচিত নয়। এই প্রতিযোগিতা হওয়া উচিত নারীর মেধা, মনন ও নিজস্ব পোশাক প্রদর্শনের প্রতিযোগিতা- এ কথা উল্লেখ করে তিনি বলেন, আমি আশা করব এই প্রতিযোগিতার মাধ্যমে অংশগ্রহণকারী বাংলাদেশের পোশাক ও ঐতিহ্যকে প্রদর্শন করবে।
মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশগ্রহণকারীর পোশাক নিয়ে অনেক দিন বিতর্ক চলছিল। কেননা, প্রতিযোগিতায় অংশ নেয়া নারীরা স্বল্প বসনায় অংশ নিতেন। এই বিতর্কের অবসান ঘটাতে ২০১৫ সালের ১৪ ফেব্রুয়ারি মিস ওয়ার্ল্ড আয়োজনকারী কর্তৃপক্ষ ঘোষণা দেয়, অংশগ্রহণকারীরা নিজ নিজ দেশের পোশাক পরেই অংশ নিতে পারবে। এরই পরিপ্রেক্ষিতে মুসলিম দেশগুলোর নারীদের প্রতিযোগিতায় অংশ নেয়ার প্রবণতা বেড়েছে।
ওমিকন এন্টারটেনমেন্টের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মেহেদী হাসান জানান, নারীর সৌন্দর্যের পাশাপাশি মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় মেধা, খেলাধুলা, সংগীত, নাচসহ বিভিন্ন সৃজনশীল বিষয় প্রাধান্য দেয়া হয়। প্রতিযোগিতার বিভিন্ন বিষয় তুলে ধরেন অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী। তিনি জানান, মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতার মাধ্যমে সারা দেশ থেকে ৩০ জনকে বাছাই করা হবে। তাদের নানা পর্যায়ের গ্রুমিং করে সেরা নির্বাচিত একজনকে পাঠানো হবে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায়।

*

*

Top