Bhalukanews.com

ভালুকায় বিএনপির প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে ২৭ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলাঃ গ্রেফতার-৫

বিশেষ প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় সাবেক দুই ইউপি চেয়ারম্যান, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক ও ৩ নারী নেত্রীসহ বিএনপির ২৭ নেতা-কর্মীর বিরুদ্ধে পুলিশ মামলা দায়ের করেছে। পুলিশের সরকারী কাজে বাঁধা ও ইটপাটকেল নিক্ষেপ ঘটনায় মডেল থানার এসআই রুপন চন্দ্র সরকার বাদি হয়ে মামলাটি (নম্বর-৪১) দায়ের করেন। এ ঘটনায় পুলিশ ৫জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছে।
জানা যায়, শুক্রবার বিএনপির প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি উদ্বোধন শেষে ভালুকা বাসস্ট্যান্ড এলাকায় মিছিল নিয়ে যাওয়ার পথে পুলিশি কাজে বাঁধা, ইটপাটকেল নিক্ষেপ ও পুলিশ আহত হওয়ার ঘটনায় একটি মামলাটি দায়ের করে। মামলায় ৬নং ভালুকা ইউপির সাবেক চেয়ারম্যান সাখওয়াত হোসেন পাঠান, ৫ নং বিরুনীয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা আব্দুল কাইয়ূম সরকার রিপন, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাসেল, কৃষকলীগ নেতা অ্যাডভোকেট উসমান গনি মল্লিক মাখন, নারীনেত্রী আফরোজা বেগম, শিরিনা আক্তার ও রমিজা খাতুনসহ ২৭জনকে আসামী করা হয়।
এ ঘটনায় লিখন, মোজাম্মেল, ফাহাদ, জাহেদ হাসান ও পাভেলকে পুলিশ গ্রেফতার করে আদালতের প্রেরণ করলে আদালত ৫ জনকে জেল হাজতে প্রেরণ করে।
উপজেলা বিএনপির সভাপতি ফখর উদ্দিন আহমেদ বাচ্চু জানান, উপজেলা বিএনপির উদ্যোগে বিএনপির প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানের জন্য দলীয় কার্যালয়ের সামনে মঞ্চ করতে চাইলে তাতে পুলিশ বাঁধা দেয়। অবশেষে কার্যালয়ের ভেতর আমাদের কর্মসূচি সফল করি। কিন্তু পরবর্তীতে পুলিশ আমাদের নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যে মামলা দেয় এবং ৫ জনকে আটক করে জেল হাজতে প্রেরণ করে।
ভালুকা মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো: হযরত আলী জানান, শুক্রবার সন্ধ্যায় বিএনপির প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি উদ্বোধন শেষে ভালুকা বাসস্ট্যান্ড এলাকায় মিছিল নিয়ে যাওয়ার পথে পুলিশি কাজে বাঁধা, ইটপাটকেল নিক্ষেপ ও পুলিশ আহত হওয়ার ঘটনায় মামলাটি দায়ের করা হয়েছে। ঘটনার সাথে জড়িত সন্দেহে ওইদিন ৫ জনকে আটক করে শনিবার তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

*

*

Top