Bhalukanews.com

‘ইমরান খান চরিত্রহীন’

অনলাইন ডেস্ক: ০২ আগস্ট- পাকিস্তানের সাবেক ক্রিকেট তারকা ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) থেকে পদত্যাগ করেছেন এক নারী এমপি। দলের নারী সদস্যদের মোবাইলে ইমরান খান অশালীন ক্ষুদে বার্তা পাঠিয়ে হয়রানি করেন; এমন অভিযোগ এনে ওই নারী সদস্য পদত্যাগ করেছেন।

বুধবার পাকিস্তানি গণমাধ্যমের বরাত দিয়ে ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। ইমরান খানের বিরুদ্ধে আনা এই অভিযোগ প্রত্যাখ্যান করেছেন দলটির অন্য সদস্যরা। তারা বলছেন, নির্বাচনের টিকিট পাওয়ার সম্ভাবনা না থাকায় হতাশা থেকে অভিযোগ এনেছেন ওই নারী।

তারা বলছেন, ‘পদচ্যুত সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের রাজনৈতিক দল পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এ যোগ দেয়ার পরিকল্পনা করেছেন ওই নারী।

পিটিআই দলীয় সংসদ সদস্য আয়েশা গুলালাই বলেছেন, দলে নারীদের প্রতি অসদাচারণের কারণে তিনি পদত্যাগ করেছেন। ইমরানের আচরণ ছিল ‘অত্যন্ত অশালীন’ বলে দাবি করেছেন তিনি। ইমরান খানের কাছ থেকে আপত্তিকর ক্ষুদেবার্তা পাওয়ার কথা জানিয়ে আয়েশা বলেন, তিনি ২০১৩ সালের অক্টোবর থেকে অশালীন ক্ষুদেবার্তা পেয়েছেন।

অশালীন ক্ষুদেবার্তার ব্যাপারে এক প্রশ্নের জবাবে আয়েশা গুলেলাই দ্য নিউজ ইন্টারন্যাশনাল’কে বলেন, যাদের সামান্যতম শ্রদ্ধাবোধ আছে; তারা এ ধরনের ভাষা ব্যবহার করতে পারেন না।

গুলালাই বলেন, সম্ভবত তারা মনে করেন, পাকিস্তান ইংল্যান্ড হয়ে গেছে। এই বয়সে আপনার (ইমরান খান) অভ্যাসে পরিবর্তন আনতে পারবেন না। সম্ভবত নিজের অভ্যাসের ওপর আপনার নিয়ন্ত্রণ নেই। ওই নারী সংসদ সদস্য বলেন, পিটিআই’য়ে নারী কর্মীদের সম্মান নেই এবং শ্রদ্ধাবোধ সম্পন্ন কোনো নারীই এই দলে থাকতে পারেন না।

‘…ইমরানের কারণে দলে মা, বোনরা নিরাপদ নন।’ ইমরান খানকে ভুয়া পাঠান এবং চরিত্রহীন ব্যক্তি বলে মন্তব্য করেন তিনি।

‘আমি মনে করি ইমরান খানের সমস্যা আছে; কারণ তিনি প্রতিভাবান মানুষদের প্রতি ঈর্ষান্বিত হন। তিনি মনে করেন, তারা হুমকিস্বরূপ। এ কারণে অনেকেই দল ছাড়ছেন। নারীদের সঙ্গে তার অন্য সম্পর্ক আছে’- অভিযোগ করেন গুলালাই।

খবর সূত্র- দেশে বিদেশে।

*

*

Top