Bhalukanews.com

পাকিস্তানকে ৩ টুকরা করার হুমকি

অনলাইন : চিরপ্রতিদ্বন্দ্বি পাকিস্তানকে ৩ টুকরা করার হুমকি দিয়েছেন ভারতের আরএসএস ঘনিষ্ঠ বলে খ্যাত যোগগুরু নামে পরিচিত রামদেব। তিনি ভারত ও পাকিস্তানের মধ্যে যুদ্ধের পক্ষে সাফাই গেয়ে পাকিস্তানকে তিন খ- করার এই হুমকি দিয়ে তার দেশের সরকারের প্রতি আহ্বানও জানিয়েছেন। গতকাল রোববার তিনি টেলিভিশনে দেয়া এক সাক্ষাৎকারে ওই আহ্বান জানান। পাকিস্তানকে টার্গেট করে রামদেব বলেন, আমাদের কত জওয়ান নিহত হচ্ছে, ওরা বার বার আমাদের ওপর হামলা করছে। এ ধরনের সমস্ত হামলা শেষ করার জন্য কেন একটি যুদ্ধ করা হবে না? পাকিস্তানের ওপর আক্রমণ চালিয়ে পাক অধিকৃত কাশ্মির জয় করে পুনরায় ভারতের সঙ্গে যুক্ত করা উচিত।
কঠোর হিন্দুত্ববাদী রামদেব বলেন, ভারতকে বেলুচিস্তানের স্বাধীনতা আন্দোলনে সমর্থন দেয়া উচিত এবং পাকিস্তানকে তিন টুকরো করে দেয়া উচিত। তিনি শুধু পাকিস্তান প্রসঙ্গেই থেমে থাকেননি। তিনি চীনা পণ্য বয়কট করার আহ্বান জানানোসহ চীন পাকিস্তানের সন্ত্রাসী তৎপরতায় সাহায্য করছে বলে অভিযোগ করেন। রামদেবের দাবি, ভারত খুব সহজেই চীনের চেয়ে এগিয়ে যেতে পারে এবং ‘সুপার পাওয়ার’ হতে পারে।
রামদেব বলেন, তিনি হাফিজ সাঈদ, দাউদ ইব্রাহিম এবং মাসুদ আজহারের মতো সন্ত্রাসীদের বিরুদ্ধে পদক্ষেপ প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ওপরে খুব আশাবাদী। এরপর তিনি তাৎপর্যপূর্ণভাবে বলেন, ২০১৯ সাল পর্যন্ত অপেক্ষা করুন, আমার মনে হয় আমরা এরকম করতে পারব।
এর আগে এক অনুষ্ঠানে রামদেব বলেন, চীন শান্তির ভাষা বোঝে না। যে যেরকম করে তাকে সেই ভাষাতেই জবাব দেয়া উচিত। এএনআইকে দেয়া এক সাক্ষাৎকারে রামদেব বলেন, আমরা যোগ ব্যায়ামের ভাষায় কথা বলছি কিন্তু যখন কেউ তা না বুঝতে চায় এ ধরনের লোকদের যুদ্ধের ভাষাতেই জবাব দেয়া প্রয়োজন। চীন শান্তিতে বিশ্বাসী হলে দালাইলামাকে ভারতে থাকতে হতো না বলেও তিনি মন্তব্য করেন ।

*

*

Top