Bhalukanews.com

ভালুকায় ১২ ফুট লম্বা অজগর আটক

unnamed_58093_1505590571

ভালুকা নিউজ ডট কম, বিশেষ প্রতিনিধি: ভালুকা উপজেলায়  শনিবার রাত ৮টার দিকে উপজেলার ৭নং মল্লিকবাড়ি ইউনিয়নের মল্লিকবাড়ি গ্রামের চাঁন মিয়ার বাড়ির পাশ থেকে এলাকাবাসির সহযোগিতায় প্রায় ১২ ফুট লম্বা একটি অজগর সাপ আটক করেছে স্থানীয় অপেশাদার সাপুড়ে আতিকুল ইসলাম।

স্থানীয় সূত্রে জানা যায়, রাত ৮টার দিকে মল্লিকবাড়ি গ্রামের ৯ নম্বর বাঁধ এলাকার চাঁন মিয়ার বাড়ির গোয়াল ঘরের পাশে মাসুদ নামের এক যুবক সাপটিকে দেখে চিৎকার শুরু করেন। এ সময় তার চিৎকার শুনে আশপাশের লোকজন এসে জড়ো হয়। পরে এলাকার অপেশাদার সাপুড়ে আতিকুল ইসলামকে মোবাইল ফোনে খবর দিলে তিনি জনতার সহযোগিতায় রাতেই সাপটিকে ধরে ফেলেন। তবে এ সময় সাপটি আতিককে পেঁচিয়ে ধরলে উপস্থিত লোকজনের সহযোগিতায় রক্ষা পান তিনি।
সাপটির আনুমানিক দৈর্ঘ্য ১০/১২ ফুট, ওজন ২০ থেকে ২৫ কেজি হবে বলে ধারণা করা হয়।

এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে শত শত নারী-পুরুষ সাপটিকে একনজর দেখার জন্য ভিড় জমান।
আতিকুল বলেন, আমি পেশাদার সাপুড়ে নই, এলাকায় যদি কারও বাড়িতে সাপ দেখা যায় আমাকে খবর দিলে আমি সেখান থেকে সাপ ধরে নিয়ে আসি। সাপটি আটক করে ছালায় ভরার পর প্রচণ্ড গরমে সেটি ঘেমে যায়। পরে একটি পাটের ছালায় ভরে অজগরটিকে বৈদ্যুতিক পাখার নিচে রেখে দিয়েছি। আগামীকাল সকালে সাপটিকে খাওয়ানোর জন্য মুরগের বাচ্চা সংগ্রহ করেছি। তিনি জানান, অজগরটির বয়স ৭/৮ মাস হবে। দুই বছর বয়স হলে এসব সাপ আরও বিশাল আকৃতির হয়।

স্থানীয়রা ধারণা করছেন, সাপটি বন্যার পানিতে ভেসে এসেছে। এজাতীয় সাপ ভালুকার আশপাশে তেমন দেখা যায় না।

*

*

Top