Bhalukanews.com

ভালুকায় মাহদীন সোয়েটার’র আন্দোলনরত শ্রমিকদের বিরুদ্ধে মামলা

0020

ভালুকা নিউজ ডট কম; বিশেষ প্রতিনিধি: ময়মনসিংহ জেলার ভালুকার জামিরদিয়া-মাস্টারবাড়ি কুমারপাড়া এলাকায় মাহদীন সোয়েটার্স লিঃ কারখানার শ্রমিক অসন্তোষের ঘটনায় মামলা দায়ের করেছে মিল কর্তৃপ। বুধবার রাতে মিলের ভেতর ভাঙচুর ও যন্ত্রাংশ চুরির অভিযোগে ১২ শ্রমিকের নাম উল্লেখসহ অনেকের বিরুদ্ধে মিলের এক কর্মকর্তা বাদি হয়ে ঘটনার রাতেই এই মামলাটি করেন।
মামলার আসামিরা হলোÑ মো: সোহেল রানা (৩৩), মো: ফোজায়েল (৩৫), মো: রফিকুল ইসলাম (৩১), মো: রাসেল মিয়া (২৫), মো: নুরুজ্জামান (২৬), মো: নবী হোসেন (৩৬), মো: রতন মিয়া (২৬), মো: লিমন মিয়া (২২), মো: আজিজুল হক (৩২), মো: খোরশেদ আলম (৩৮), মো: ফারুক হোসেন (২৯) ও মো: মাহবুব আলম (২৮)।
শ্রমিকেরা জানান, মিলের ভেতর কোনো ভাঙচুর বা চুরির ঘটনা ঘটেনি। আমরা আমাদের দাবি নিয়ে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি করতে গেলে স্থানীয় প্রভাবশালী সালাউদ্দিনের নেতৃত্বে একদল লোক তাদের ধাওয়া করে ফ্যাক্টরি কর্তৃপরে বহিরাগত ভাড়াটিয়া সন্ত্রাসীদের দিয়ে মারধর ও জোরপূর্বক অব্যাহতিপত্রে স্বার নিয়ে তাদের ছাঁটাই শুরু করেন। মিল কর্তৃপরে ওই সব লোক দিয়ে ভেতরে ভাঙচুর করে তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে।
উল্লেখ্য, ভাড়াটিয়া গুন্ডাবাহিনী দিয়ে শ্রমিকদের মারধর ও জোরপূর্বক অব্যাহতিপত্রে স্বার নিয়ে ছাঁটাইয়ের অভিযোগে মিলের শ্রমিকেরা বুধবার ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন। ওই সময় পুলিশের সাথে শ্রমিকদের থেমে থেমে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে এবং পুলিশের লাঠিচার্জ ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনায় বেশ কিছু শ্রমিক আহত হন।
এ ঘটনায় ফ্যাক্টরির প্রকল্প পরিচালক জাফরুল হাসান বাদি হয়ে বুধবার রাতে ১২ শ্রমিকের নাম উল্লেখসহ অনেকের বিরুদ্ধে ভালুকা মডেল থানায় মামলা করেন। মামলা নং-৪১ তারিখ-২৭-৯-১৭।
ভালুকা মডেল থানার ওসি (তদন্ত) মোঃ হযরত আলী জানান, শ্রমিক অসন্তোষের ঘটনায় মামলা হয়েছে। তবে কোনো আসামি গ্রেফতার হয়নি। বর্তমানে মিল এলাকায় পরিবেশ শান্ত রয়েছে এবং শিল্প পুলিশ মোতায়েন করা হয়েছে।

*

*

Top