Bhalukanews.com

বেতনের দাবীতে কারখানা শ্রমিকরা শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

 

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:শ্রীপুরে মুলাইদ এলাকার ওয়েলটেক্স লিমিটেড কারখানায় বকেয়া বেতনের দাবীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা।
৩০সেপ্টেম্বর শনিবার সকাল সাড়ে ৮টা থেকে নয়টা পর্যন্ত শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শণ করে।
মাওনা হাইওয়ে থানা পুলিশ কারখানা কর্তৃপক্ষের সাথে কথা বলে বেতন প্রদানের আশ্বাসের প্রেক্ষিত্রে শ্রমিকেরা মহাসড়ক থেকে অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।
কারখানার ওয়াশিং বিভাগের কর্মরত শ্রমিক হাফিজুর রহমান জানান, ওই বিভাগের প্রায় সাড়ে তিনশত শ্রমিক কর্মরত আছেন। সকলেরই গত তিনমাস যাবৎ বেতন বকেয়া পরেছে। বিভিন্ন সময় আন্দোলন করলে তাদের আংশিক বেতন দেওয়া হয়। গত ইদের সময়ও তাদের আংশিক বেতন দিয়ে কারখানা বন্ধ ঘোষনা করে কর্তৃপক্ষ।
একই বিভাগের কর্মরত শ্রমিক রাহেলা আক্তার জানান, কারখানায় চাকুরী নিয়েছি এক বছর হল এর মধ্যে আমার অধিকাংশ মাসের বেতন বকেয়া পরেছে। এক বছর না হওয়ায় ঈদের বোনাস দেয়নি কর্তৃপক্ষ।
কারখানার প্রশাসনিক ব্যবস্থাপক শামীম আহমেদ জানান, কারখানার ওয়াশিং বিভাগের কয়েকজন শ্রমিক অনিয়মিত থাকায় তাদের বেতন দিতে কয়েকদিন দেরী হয়েছে। তবে আজই (শনিবার) তাদের বেতনের ব্যবস্থা করা হচ্ছে।
মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হুসেন জানান, সংবাদ পেয়ে মাওনা হাইওয়ে থানা পুলিশ অবরোধকারী শ্রমিকদের সাথে আলোচনা করে মহাসড়ক থেকে সড়িয়ে দিলে সকাল নয়টার দিকে যানচলাচল স্বাভাবিক হয়।#

শ্রীপুরে রিক্সা চালকের বাড়ী ভাংচুর জমি দখলের চেষ্টা বৃদ্ধ মাকে পিটিয়ে আহত
শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:
শ্রীপুরে রিক্সা চালকের বাড়ী ভাংচুর জমি দখলের চেষ্টা নির্ষেধ করলে রিক্সাওয়ালার বৃদ্ধা মাকে পিটিয়ে আহত করেন প্রতিপক্ষরা। ৩০ সেপ্টেম্বর শনিবার সকাল সাড়ে ১০ টার সময় হামলার ঘটনা ঘটে।
উপজেলা গাজীপুর ইউনিয়নে দক্ষিন ধনুয়া গ্রামে মৃত আ: কাদিরের পুত্র রিক্সা চালক ও চায়ের ব্যাবসায়ী শহীদের বাড়ীতে হামলা চালিয়ে জমি দখলের চেষ্টাকালে রিক্সাচালকের বৃদ্ধা মা ফিরুজা খাতুন (৬৫)কে পিটিয়ে আহত করেন একই এলাকার রমজান, সুমন, ইমাম আলী, সাবিনা, রাবিয়া ও খুদেজা সহ অজ্ঞাতনামা লোকজন।
শহীদ ও রিক্সাওয়ালা শাহিদ জানান, জমিতে দীর্ঘদিন যাবৎ বাড়ী- ঘর নির্মান করে বসবাস রয়েছি। শত্রুতার জের ধরে প্রতিপক্ষরা বাড়ী ভাংচুর করে জমি দখলের চেষ্টা করছে। অভিযুক্ত সাবিনা বেগম জানান, শহীদ ও শাহিদ দুই ভাই জোর পূর্বক করে আমাদের জমি দখল করে রেখেছে। আমরা জমিতে গেলে আমাদের ওপরে হামলা করে।

*

*

Top