Bhalukanews.com

বাংলাদেশ হেরেছে ইনিংস ও ২৫৪ রানে

অনলাইন ডেস্ক: বাংলাদেশ হেরেছে ইনিংস ও ২৫৪ রানে । মাত্র আড়াই দিনেই শেষ হলো দ্বিতীয় ও শেষ টেস্ট। এর আগে ২ ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে ৩৩৩ রানে হেরেছিল মুশফিক বাহিনী। সাদা পোশাকের শেষ ম্যাচে মুশফিকের দল লড়াই করারও সুযোগ পায়নি। ফলে সফরকারীদের ইনিংস ও ২৫৪ রানের ব্যবধানে হারিয়ে ২-০ তে সিরিজ নিজেদের করে রাখলো দক্ষিণ আফ্রিকা।

ব্যাটসম্যানদের ধারাবাহিক ব্যর্থতায় এবার ইনিংস পরাজয়ের মুখ দেখলো  টাইগার বাহিনী। শুক্রবার শুরু হওয়া ব্লুমফন্টেইনের এ ম্যাচে টস জিতে আগে দক্ষিণ আফ্রিকাকে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা হেসেখেলে রান করেন। স্কোরবোর্ডে ৫৭৩ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

বিশাল সংগ্রহের জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের ৪২.৫ ওভারে ১৪৭ রানে অলআউট হয় বাংলাদেশ। যথারীতি ফলোঅনে পড়ে টাইগাররা। শনিবার দ্বিতীয় দিনেই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বাংলাদেশ। বিনা উইকেটে ৭ রান নিয়ে দিনের খেলা শেষ করে টাইগাররা।

দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংস: ৫৭৩/৪ ডি.

বাংলাদেশ ১ম ইনিংস: ১৪৭

বাংলাদেশ ২য় ইনিংস: ১৭২ (ইমরুল ৩২, সৌম্য ৩, মুমিনুল ১১, মুশফিক ২৬, মাহমুদউল্লাহ ৪৩, লিটন ১৮, সাব্বির ৪, তাইজুল ২, রুবেল ৭, শুভাশিস ১২, মুস্তাফিজ ৭; রাবাদা ৫/৩০, অলিভিয়ের ১/৩৯, মহারাজ ০/৩০, পার্নেল ১/৩১, ফেলুকওয়ায়ো ৩/৩৬)

*

*

Top