Bhalukanews.com

চুল কাটার পর শরীর ম্যাসাজে হতে পারে মৃত্যু!

সেলুনে চুল কাটার পর আমরা অনেকেই ঘাড়, মাথা ম্যাসাজ করিয়ে নেই। তরুণ, যুবক বা বৃদ্ধদের কাছেও এই বিষয়টি বেশ লোভনীয়। উপভোগ্য। কেউ কেউ আবার নাক ডেকে ঘুমিয়েও যান।

কিন্তু এই আরাম যে হতে পারে প্রাণ নাশের অন্যতম কারণ তা অনেকেই জানিনা। বরণ করতে হতে পারে আমৃত্যু যন্ত্রণা। মানব দেহের সব অঙ্গই গুরুত্বপূর্ণ তার মধ্যে ঘাড় অন্যতম। নাপিত যখন ঘাড় ম্যসাজ করেন আরামটা তখন একটি বেশীই অনুভূত হয়।

এসব ম্যাসাজের ক্ষেত্রে মোটেও নাপিতের উপর ভরসা করা ঠিক নয়, এমনই মনে করছেন বিশেষজ্ঞ চিকিৎসকগণ। চিকিত্‍‌সকরা বলছেন, ভারতে ছোট সেলুনগুলিতে এই ম্যাসাজের কারণে অনেকের মৃত্যু পর্যন্ত হয়েছে।

পিঠ ম্যাসাজের সময় হার্ট ফেইলের মত ঘটেছে অনেক ঘটনা। ঘাড়ে পিঠে ভুল ম্যাসাজের ফলে অনেকের শ্বাস প্রশ্বাসে ব্যাঘাত ঘটে পড়েছেন চরম ঝুঁকিতে। ঘাড়ের রগের ক্ষতির কারণ হিসেবেও ম্যাসাজকে দায়ি করা হয়। ভুগতে হতে পারে দীর্ঘমেয়াদী ব্যাথায়। এসব ভুল ম্যাসাজের কারণে ঘাড় মচকে প্যারালাইজড হবার মতও অনেক রেকর্ড আছে।

ঘাড়, শরীর ম্যাসাজ করলে আমাদের শরীরের মুভমেন্ট ভাল হয় বটে কিন্তু আমরা জানিনা অনেক নাপিতের ভুল ম্যাসাজের কারণে কতজনের জীবন হুমকির মুখে পরে। বরং এসব ভুল ম্যাসাজ না করে নিয়মিত সঠিক ভাবে ব্যায়াম করা উচিৎ। শরীরের প্রতিটি অঙ্গের জন্যই রয়েছে নির্দিষ্ট ব্যায়াম।

তাই অল্পকিছুক্ষণ আরামের কথা ভেবে ভুল ম্যাসাজ করিয়ে নিয়ে জীবনকে হুমকির মুখে ফেলা কোন বুদ্ধিমানের কাজ নয়। সূত্র: ইন্টারনেট।

*

*

Top