Bhalukanews.com

ময়মনসিংহে যৌথ অভিযানে আড়াই লক্ষ টাকা জরিমানা

জরিমানা (3)

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর ও  জেলা প্রশাসন ময়মনসিংহ এর যৌথ অভিযানে নয় প্রতিষ্ঠানকে মোট ২ লক্ষ ছাপান্ন হাজার টাকা জরিমানা ও বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়েছে ।
বৃহ:স্পতিবার (৯ নভেম্বর) নগরীর মেছুয়া বাজারে জেলা প্রশাসন ময়মনসিংহের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহম্মদ ফয়সল বিন করিম ও জেলা ভোক্তা অধিকার, সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শাহ আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।
অভিযানে দিগন্ত ট্রেডার্স কে ভোক্তা অধিকার সংরক্ষণ আাইন ২০০৯ এর ৫৩ ধারায় ১২০০০০ টাকা জরিমানা এবং এর ম্যানেজারকে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড এবং জনতা চানাচুর ফ্যাক্টরিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আাইন ২০০৯ এর ৪৩ ধারায় ১০০০০ টাকা এবং BSTI অধ্যাদেশ ১৯৮৫ এর ৩০ ধারা মোতাবেক ৪০০০০ টাকা জরিমানা এবং ২০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।তিনি সর্ব মোট ১৭০০০০ টাকা জরিমানা করেন জেলা প্রশাসন ময়মনসিংহের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহম্মদ ফয়সল বিন করিম।
এছাড়াও রুপালি বেকারীকে ৩৭ ও ৪২ ধারায় ৫০০০ ও ২৫০০০ মোট ৩০০০০ টাকা,মানিক জিলাপীর দোকানকে ৪৬ ধারায় ২০০০ টাকা,অনিক জিলাপীর দোকানকে ৪৩ ধারায় ২০০০টাকা,নারায়ণ জিলাপীর দোকানকে ৪৩ ধারায় ২০০০ টাকা এবং প্রিয় ট্রেডার্সকে ৫১ ধারায় ১০০০০ টাকাসহ সর্বমোট ৮৬০০০ টাকা জরিমানা করা হয়। ঘটনাস্থলে বিপুল পরিমাণ প্রায় ৫০ গ্রাম ওজনের ঠোঙ্গা, মেয়াদউত্তীর্ণ চানাচুর ,খাবারের অনুপযোগী রং ও ফ্লেভার,৩ ড্রাম হাইড্রোজ,১ ড্রাম স্যাকারিন,কয়েক বস্তা চানাচুর বাজেয়াপ্ত ও পরে ধ্বংস করেন জেলা ভোক্তা অধিকার, সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ শাহ আলম।
জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এ সময় উপস্থিত ছিলেন জেলা বাজার কর্মকর্তা জিল্লুল বারী, জেলা ক্যাব এর সাধারণ সম্পাদক গোলাম রহমান ফিলিপ প্রমুখ।

*

*

Top