Bhalukanews.com

নাগরিক সমাবেশে প্রধানমন্ত্রী; তাদের কী লজ্জা লাগে না?

ভালুকা নিউজ ডট কম; বিশেষ প্রতিবেদক: ১৯৭৫ সালে যারা জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করেছে তারাই এই ৭ই মার্চের ভাষণকে মুছে ফেলার চেষ্টা করেছে। আসলে তারা কারা। এখন কী তাদের লজ্জা লাগে না? বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (১৮ নভেম্বর ) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের নাগরিক কমিটির আয়োজিত ‘বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণকে ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের প্রামাণ্য দলিল হিসেবে স্বীকৃতি উপলক্ষে নাগরিক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

নাগরিক সমাজের আহবায়ক ইমিরেটস অধ্যাপক ড. আনিসুজ্জামানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন নজরুল গবেষক অধ্যাপক ড. রফিকুল ইসলাম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, বাংলাদেশে নিযুক্ত ইউনেস্কোর কান্ট্রি ডিরেক্টর বিট্রিস কালদুল প্রমুখ।

প্রধানমন্ত্রী বলেন, ২৩ বছরের সংগ্রাম এবং ৯ মাসের মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে এ রাষ্ট্র আমরা পেয়েছি। জাতি হিসেবে আমরা পেয়েছি মর্যাদা। আর এ মর্যাদা আমাদের এনে দিয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

এদিকে, নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার ও শহীদ বুদ্ধিজীবী আবদুল আলীম চৌধুরীর মেয়ে ডা. নুজহাত চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে আবৃত্তি করবেন কবি নির্মলেন্দু গুণ ও সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের নাগরিক সমাবেশ একটি প্রস্তাব পাঠ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি নাগরিক সমাজের পক্ষ থেকে ইউনেস্কোকে ধন্যবাদ জানিয়ে একটি লিখিত বক্তব্য পাঠ করেন এবং ইউনেস্কোর কান্ট্রি ডিরেক্টর বিট্রিস কালদুলের কাছে লিখিত প্রস্তাবটি তুলে দেন।

*

*

Top