Bhalukanews.com

মিশরের মসজিদে জঙ্গিদের বোমা হামলায় আড়াই শতাধিক নিহত

অনলাইন: পবিত্র শুক্রবার জুম’আর নামাজ চলাকালে মিশরের একটি মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। দেশটির সিনাইয়ে একটি মসজিদে জঙ্গিদের এই গুলি ও বোমা হামলায় আড়াই শতাধিক লোক নিহত এবং আরও শতাধিক আহত হয়েছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে জানানো হয়েছে।হতাহতের সংখ্যা আরও বাড়তে পারেব বলে আশঙ্কা করা হচ্ছে। দেশটির এক কর্মকর্তার বরাত দিয়ে আজ শুক্রবার বিকেলে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম এই খবর প্রকাশ করেছে। গোলযোগপূর্ণ সিনাইয়ে ২০১৪ সালে ইসলামিক স্টেট (আইএস) সংশ্লিষ্ট জিহাদি দলগুলোর উত্থানের পর থেকে শুক্রবারের জামাতে এটিই সবচেয়ে প্রাণঘাতী হামলা।
এদিকে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থার খবরে বলা হয়, উত্তরাঞ্চলীয় সিনাই প্রদেশে একটি মসজিদে জঙ্গিদের গুলি ও বোমা হামলায় অন্তত ১১৫ জন নিহত হয়েছে। এই হামলায় আরও ১২০ জন আহত হওয়ার খবর দিয়েছেন দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা। খবরে বলা হয়, জঙ্গিরা ৪টি বাহনে করে এসে নামাজরতদের ওপর গুলি চালায়। তবে কে বা কারা এই হামলা চালিয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।
খবরে প্রকাশ, আজ শুক্রবার দুপুরে আল-রাওদা মসজিদে সন্ত্রাসীরা প্রথমে সংঘবদ্ধ বোমা বিস্ফোরণ ঘটায়। এরপর একদল বন্দুকধারী অর্তকিত হামলা চালায়। প্রত্যক্ষদর্শীরা জানান, হামলার ঘটনায় মসজিদে নামাজ পড়তে আসা লোকজনকে পালাতে দেখা যায়। কোনো কোনো সংবাদমাধ্যম প্রাথমিক ৫০ জন নিহতের খবর জানালেও দ্রুতই সে সংখ্যা বেড়ে শতাধিক হয়ে যায়। এই হামলায় আহতদের অ্যাম্বুলেন্সযোগে নিকটস্থ হাসপাতালে নেওয়া পথে অ্যাম্বুলেন্সেও আবার হামলার ঘটনা ঘটে।
এদিকে প্রেসিডেন্ট আব্দুল ফাত্তাহ আল সিসি নিরাপত্তা কর্মীদের কাছে হামলার বিষয়ে খোঁজ খবর নিয়েছেন। প্রাথমিক কোনো জঙ্গি গোষ্ঠী বা পক্ষ হামলার দায় স্বীকার করেনি। তবে দেশটির এই ধরনের হামলার পেছনে ইসলামিক স্টেটের (আইএস) সম্পৃক্ততা পাওয়া গেছে বলে কোন কোন খবরে দাবি করা হয়।

*

*

Top