Bhalukanews.com

এশিয়ান ট্রেড অ্যান্ড ট্যুরিজম মেলা শুরু ১২ ডিসেম্বর

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় আগামী ১২ ডিসেম্বর শুরু হতে যাচ্ছে ১১তম এশিয়ান ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড ট্যুরিজম এক্সপো। চলবে ১৬ ডিসেম্বর পর্যন্ত।

আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মলনে এসব তথ্য জানায় আন্তর্জাতিক আয়োজক সংস্থা কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটিড (সেমস গ্লোবাল)। পাঁচদিন ব্যাপী এই মেলায় একই সাথে চলবে কিডস্ অ্যান্ড টয়েজ এক্সপো, বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রেড ফেয়ার, বিউটি এন্ড ফিটনেস এক্সপো।

আয়োজক সংস্থা সেমস গ্লোবালের গ্রুপ প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক মেহেরুন এন ইসলাম বলেন, মেলায় দেশি-বিদেশি বিভিন্ন খ্যাতনামা প্রতিষ্ঠানের প্রায় ২২০টি স্টল এই আন্তর্জাতিক প্রদর্শনীতে অংশ নিচ্ছে। প্রদর্শনীতে থাকবে ইলেকট্রনিক্স, যোগাযোগ প্রযুক্তি, খাদ্য ও পানীয়, স্বাস্থ্য সেবা পণ্য, প্রসাধন সামগ্রী, গৃহসজ্জা সামগ্রী, ফ্যাশন, বিউটি ও লাইফস্টাইল পণ্য ও সেবা এবং কারু ও হস্তশিল্পের বিশাল সমাহার।

তিনি বলেন, ১৯৯২ সালে প্রতিষ্ঠার পর থেকে গত ২৫ বছরেরও বেশি সময় ধরে দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় বহুজাতিক প্রদর্শনীর আয়োজক প্রতিষ্ঠান হিসেবে অগ্রণী ভূমিকা পালন করে আসছে সেমস গ্লোবাল। বর্তমানে সংস্থাটি বিশ্বের আটটি দেশে সেমস ইউএসএ, সেমস চায়না, সেমস ইন্ডিয়া, সেমস বাংলাদেশ, সেমস শ্রীলঙ্কা, সেমস গ্লোবাল এশিয়া প্যাসিফিক সিঙ্গাপুর, সেমস ইন্দোনেশিয়া এবং সেমস ব্রাজিল নামে নিজস্ব অফিস পরিচালনা করছে। পাশাপাশি আরও ১০টি দেশে অ্যাসোসিয়েট শাখার মাধ্যমে বছরে ৪০টিরও বেশি আন্তর্জাতিক প্রদর্শনী আয়োজন করছে।

প্রদর্শনীর ব্রডকাস্ট পার্টনার হিসেবে থাকছে ইন্ডিপেনডেন্ট টেলিভিশন, মিডিয়া পার্টনার দৈনিক সমকাল ও নিউ এইজ। রেডিও পার্টনার রেডিও টুডে, অনলাইন পার্টনার বিক্রয় ডট কম, ম্যাগাজিন পার্টনার আইস বিজনেস টাইমস, ক্রিয়েটিভ পার্টনার মার্কেট এজ লিমিটেড, আইটি পার্টনার আমার টেক এবং হসপিটালিটি পার্টনার অ্যাট আর্থ বিডি প্রাইভেট লিমিটেড।

প্রদর্শনীগুলো ৩০ টাকা টিকেটে প্রতিদিন সকাল সাড়ে ১০টা ৩০ মিনিট থেকে সন্ধ্যা ৯টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

*

*

Top