Bhalukanews.com

ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে ছাত্র ইউনিয়নের মিছিল

অনলাইন: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে মিছিল ও সমাবেশ করেছে ছাত্র ইউনিয়ন জাবি সংসদ। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের অমর একুশের পাদদেশ থেকে মিছিলটি শুরু হয়ে কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারের পাদদেশে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তারা অবিলম্বে জাকসুসহ সকল ছাত্র সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

এ সময় ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি ইমরান নাদিম বলেন, বিশ্ববিদ্যালয় থেকে গণতন্ত্র বিকশিত হয় আর সেই গণতন্ত্র দিয়েই রাষ্ট্র চলে। কিন্তু বিগত ২৬ বছর যাবৎ বিশ্ববিদ্যালয়ে কোন গণতন্ত্রের চর্চা হচ্ছে না। সামন্ত প্রক্রিয়ার মাধ্যমে বিশ্ববিদ্যালয় চলছে।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন সামন্ত প্রভুর ন্যায় আমাদের উপর সকল নিয়ম চাপিয়ে দিচ্ছে, আমরা মুখবুঝে সবকিছু মেনে নিচ্ছি। শুধুমাত্র জাকসু নির্বাচনের মাধ্যমে এ অচলায়তন ভাঙ্গা সম্ভব। আমরা জাকসুর মাধ্যমে এ অচলায়তন ভেঙ্গে শিক্ষাবান্ধন জাহাঙ্গীরনগর গড়ে তুলতে চাই।

সংগঠনের সাধারন সম্পাদক নজির আমিন চৌধুরী জয়ের সঞ্চলনায় সমাবেশে সহ-সভাপতি ওলিউর রহমান সান সহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

*

*

Top