Bhalukanews.com

বান্দরবানে জাতীয় পার্টির নতুন আহবায়ক কমিটি গঠন

রিমন পালিত: বান্দরবান প্রতিনিধি : আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে দলের সাংগঠনিক তৎপরতা বৃদ্ধির লক্ষ্য নিয়ে বান্দরবানে জাতীয় পার্টির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। নতুন কমিটিতে সাবেক সভাপতি ক্য শৈ অং কে আহ্বায়ক ও সাবেক সাংগঠনিক সম্পাদক শওকত জামান মিশুকে সদস্য সচিব করে ৮৩ সদস্য বিশিষ্ট নতুন এই কমিটি গঠন করা হয়।
জেলা কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ার প্রায় দুই বছর পর এই আহ্বায়ক কমিটি গঠন করা হল। সম্প্রতি সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব রুহুল আমিন হাওলাদার আহ্বায়ক কমিটির অনুমোদন দিয়েছেন বলে জানান সদস্য সচিব শওকত জামান মিশুক।
তবে নতুন এই কমিটিতে জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাচ্চুর নাম নেই। ২০১১ সালে ক্যশৈঅংকে সভাপতি ও আমিনুল ইসলাম বাচ্চুকে সাধারণ সম্পাদক করে জেলা কমিটি গঠন করার পর আর সম্মেলন হয়নি।
২০১৫ সালে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হলেও সেটি কেন্দ্রের অনুমোদন পায়নি। এখনো পর্যন্ত আহ্বায়ক কমিটি দিয়েই চলছে বান্দরবান জাতীয় পার্টি।
সদস্য সচিব শওকত জামান জানান, নতুন আহ্বায়ক কমিটি আগামী তিন মাসের মধ্যে জেলা সম্মেলন করবে। এর আগে উপজেলা কমিটিগুলো গুছিয়ে নেয়া হবে।
আগামী ১৫ ফেব্রয়ারি ঢাকায় কেন্দ্রীয় সম্মেলনের পর জেলা সম্মেলনের প্রস্তুতি নেয়া হবে।
আহ্বায়ক কমিটির প্রথম সদস্য মো. আলম জানান, আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূল পর্যায়ে দল গুছানোর কাজ শুরু হয়েছে। এ লক্ষ্যে উপজেলা কমিটি গঠন করার পর সম্মেলনের মাধ্যমে নতুন জেলা কমিটি গঠন করা হবে।
তিনি জানান, পাহাড়ে জাতীয় পার্টির জনপ্রিয়তা রয়েছে। সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পাটির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদকে এখনো মানুষ স্মরণ করে। এই জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে জাতীয় পার্টি নতুন উদ্যোমে কাজ শুরু করবে।

*

*

Top