Bhalukanews.com

শ্রীপুরে শ্রবণ ও দৃষ্টি প্রতিবন্ধীদের স্কুল উদ্বোধন

bhalukanews (4)

শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধিঃ
গাজীপুরের শ্রীপুরে সমাজের দৃষ্টি ও শ্রবণ প্রতিবন্ধীদের শিার জন্য উপজেলার বৈরাগিরচালায় একটি স্কুলের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে ও স্থানীয়দের সহযোগিতায় প্রতিষ্ঠিত স্কুলটি বৃহস্পতিবার বিকেলে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আকতার।

স্কুল সংশ্লিষ্ট সূত্র জানায়, সমাজের অবহেলিত দৃষ্টি ও শ্রবন প্রতিবন্ধীদের মাঝে শিার আলো পৌছে দেওয়ার লে স্থানীয় সমাজ সেবকদের সহায়তায় গত বছরের শেষ দিকে স্কুল তৈরির উদ্যোগ নেওয়া হয়। পরে উপজেলা প্রশাসনের সহযোগিতা ও তত্ত্বাবধানে স্কুলটি অনানুষ্ঠানিক যাত্রা করে। বৃহস্পতিবার এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এটি পরিচালনার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সভাপতি করে একটি পরিচালনা কমিটি গঠিত হয়েছে। স্কুলটি ৪০ জন দৃষ্টি ও শ্রবণ প্রতিবন্ধীদের নিয়ে যাত্রা করেছে। বর্তমানে এই স্কুলটি ১০০জন শিার্থীকে শিা দেওয়ার জন্য প্রস্তুত আছে।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহেনা আকতার জানান, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়। তারাও মানুষ। তাদের শিাগ্রহণের অধিকার আছে। বর্তমান সরকার প্রতিবন্ধীদের উপযুক্ত শিা দিয়ে দেশের সম্পদে পরিনিত করতে চেষ্টা করে যাচ্ছে। নতুন যাত্রা করা এই স্কুল থেকে একদিন মেধাবী শিার্থী তৈরি হবে। স্কুলটিকে জাতীয়করণের আওতায় নিয়ে আসার জন্য সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করা হয়েছে।

*

*

Top