Bhalukanews.com

ভাষা শহীদদের প্রতি বিএনপির শ্রদ্ধা

অনলাইন ডেস্ক: কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করছে বিএনপি। বুধবার বেলা সোয়া ১১টার দিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করেন দলটির নেতাকর্মীরা।
প্রতিবছর ২১ ফেব্রুয়ারি প্রথম প্রহরে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে জ্যেষ্ঠ নেতারা শ্রদ্ধা নিবেদন করলেও এবার একটি দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে কারাগারে আছেন তিনি। এ কারণে একুশের প্রথম প্রহরে বিএনপির জ্যেষ্ঠ নেতাদের কোনো কর্মসূচি ছিল না।
তবে বুধবার ২১ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৬টায় থেকে বিএনপির নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করে রাজধানীর বলাকা সিনেমা হলের সামনে জড়ো হয়ে সকাল পৌনে ৮ টার দিকে প্রথমে র্যালিসহকারে রওনা হয়ে আজিমপুর কবরস্থানে ভাষা শহীদ শফিউর রহমান ও আবুল বরকতের কবর জিয়ারত করেন।
পরবর্তীতে আজিমপুর কবরস্থান থেকে পুনরায় র্যালি সহকারে কেন্দ্রীয় শহীদ মিনারে যান দলটির নেতাকর্মীরা। সেখানেও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন তারা।
এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দল ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেন, বিএনপিকে অনেকটাই কৌশলে বাধা প্রদান করে শহীদবেদীতে শ্রদ্ধা জানাতে দেরি করা হয়েছে।
এদিকে সরেজমিনে দেখা গেছে, বুধবার ভোর ৬টা থেকে রাজধানীর বলাকা সিনেমা হলের সামনে থেকে আজিমপুর কবরস্থান হয়ে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত আসতে কয়েক জায়গা দাঁড়িয়ে অবস্থান করতে হয়েছে দলটিকে।তবে সংশ্লিষ্ট দায়িত্বশীল পুলিশ কর্মকর্তারা জানান, নিরাপত্তার স্বার্থেই বিএনপির র্যালিকে কিছুটা সময় রেখে রেখে অতিবাহিত করতে হচ্ছে কারণ নানা শ্রেণি-পেশার মানুষের ব্যাপক উপস্থিতি রয়েছে।
এছাড়াও শহীদ দিবস উপলক্ষে ২৩ ফেব্রুয়ারি বেলা ২টায় রাজধানীর রমনার ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ-মিলনায়তনে বিএনপির পক্ষ থেকে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
অন্যদিকে দিবসটি উপলক্ষে সারাদেশে বিএনপির জেলা ও উপজেলা কার্যালয়ে সকাল ৬টায় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালো পতাকা উত্তোলন করা হয়েছে এবং স্থানীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হবে।

*

*

Top