Bhalukanews.com

অন্ধকার ও ময়লার দুর্গন্ধে ভালুকা পৌরবাসী

20180314_155901

মাহমুদুল হাসান ফোরাত: রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা, পেনশনসহ সরকারী সুযোগ-সুবিধার দাবিতে বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের ডাকে পৌরসভার সকল কর্মকর্তা ও কর্মচারীরা ঢাকায় অবস্থান করায় চরম দুর্ভোগে পড়েছে ভালুকা পৌরসভার বিভিন্ন ওয়াডের্ বসবাসকারীরা। গত পাঁচ দিন ধরে পৌর শহরের ময়লা-আবর্জনা পরিস্কার না করায় দুর্গন্ধ, রাতে সড়কে বাতি না দেওয়ায় অন্ধকারে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে পৌরবাসীদের।
এছাড়া পৌরসভার সকল প্রকার নাগরিক কার্যক্রম বন্ধ থাকায় জন্ম নিবন্ধন সনদ, ওয়ারিস সনদ, ট্রেড লাইসেন্সসহ বিভিন্ন নাগরিক সেবা না পেয়ে ব্যাপক ভোগান্তিতে পড়েছে পৌরবাসী। এতে করে পৌরবাসীদের মাঝে চাপা ােভের সৃষ্টি হয়েছে।
বুধবার দুপুরে সরেজমিনে দেখা যায়, ভালুকা বাসস্ট্যান্ড,পাঁচ রাস্তার মোর ,থানার মোড়, পৌর শহরের বিভিন্ন রাস্তার পাশে এবং মার্কেট গুলোর সামনে ময়লা আবর্জনার স্তুপ ।ময়লার স্তুুপ গুলো থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে, মাছি উড়তে দেখা গেছে। এতে পরিবেশের ব্যাপক তি হচ্ছে বলে মনে করেন পৌরবাসী।
ভালুকা বাসস্ট্যান্ডে ডাব বিক্রেতা সাব্বির রহমান সজিব বলেন, গত কয়েকদিন ধরে পৌরসভার লোকেরা ময়লা আবর্জনা অপসারণ না করায় দুর্গন্ধের সৃষ্টি হয়েছে। আজ পাঁচশত টাকা দিয়ে গত কয়েক দিনের জমানো ডাবের ময়লা নিজেই পরিষ্কার করিয়েছি।
ভালুকা পৌরসভার মেয়র এ কে এম মেজবাহ উদ্দিন বলেন, তাদেঁর কর্মসূচী আগামী দুই মাসের জন্য স্থগিত করেছে।বিকাল থেকে সব ময়লা আবর্জনা পরিষ্কার করার লোক লাগিয়েছি। পৌর সদরে লাইট না জ¦লায় পৌরবাসীদের অনেকটা কষ্টের মধ্যে চলা-ফেরা করতে হয়েছে।

*

*

Top