Bhalukanews.com

নওগাঁয় জাতির জনক বঙ্গবন্ধু’র ৯৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

ব্রেলভীর চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধিঃ “বঙ্গবন্ধুর জন্মদিন রং ছড়ানো আলো, লাল সবুজের বাংলাদেশে থাকবে শিশু ভালো” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ফেষ্টুন উড়ানো, বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে নওগাঁয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০১৮ পালিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকাল ১০টায় জিলা স্কুল মাঠ থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুরাতন কালেক্টরেট চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নওগাঁ জেলা আওয়ামীলীগের সভাপতি নওগাঁ সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ফেষ্টুন উড়ান ও বর্নাঢ্য র‌্যালীর নেতৃত্বদেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল হক সহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, স্কুলের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

 সাপাহারঃসাপাহারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।উপজেলা প্রশাসনের উদ্যোগে শনিবার সকাল সাড়ে ৯টায় উপজেলা চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। র‌্যালী শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যান চৌধুরী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী তুলে ধরে বক্তব্য প্রদান করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরী। অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব ওমর আলী, সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম শাহ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. ইফতে খাইরুল আলম খান, কৃষি অফিসার এএফএম গোলাম ফারুক হোসেন, পল্লী উন্নয়ন অফিসার আলহাজ্ব সোলাইমান আলী, সমাজসেবা অফিসার রেজওয়ানুল হক, প্রাথমিক শিক্ষা অফিসার শহীদুল আলম প্রমুখ। এসময় উপজেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, সকল ইউপি চেয়ারম্যান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/শিক্ষার্থী সহ গণ্যমাণ্য ব্যাক্তিবর্গগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে চিত্রাংকন প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়

পত্নীতলাঃ “বঙ্গবন্ধুর জন্মদিন রং ছড়ানো আলো, লাল সবুজের বাংলাদেশে থাকবে শিশু ভালো” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে পত্নীতলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে উপজেলা প্রশাসনের আযোজনে শনিবার সকালে বিভিন্ন সংগঠন ও বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে উপজেলা চত্বর থেকে একটি বর্নাঢ্য র‌্যালী উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে বিকেলে উপজেলা অডিটরিয়াম হল রুমে এক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা পারভিনের নেতৃত্বে র‌্যালীতে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) পত্নীতলার আব্দুল করিম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ইসহাক হোসেন, সাধারন সম্পাদক আব্দুল গাফফার, আব্দুল খালেক চৌধুরী, জেলা পরিষদের সদস্য ফাতেমা জিন্নাহ ঝর্না, পত্নীতলা থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম সহ উপজেলার অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও সূধীজন প্রমূখ।

 বিকেল ৫টায় উপজেলা অডিটরিয়াম হল রুমে এক আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়।

পোরশাঃ

পোরশায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্ম বার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উদ্যাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার সকাল ১০টায় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে র‌্যালী, আলোচনা সভা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। পরে উপজেলা পরিষদ, প্রশাসন ও স্কাউট দলের পক্ষে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ারুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ মাহমুদ, জেলা পরিষদ সদস্য ও আওয়ামীলীগ সেক্রেটারী মোফাজ্জল হোসেন, কৃষি কর্মকর্তা মাহফুজ আলম, এলজিইডি প্রকৌশলী মাহফুজার রহমান, শিক্ষা কর্মকতা সাফিয়া আক্কার অপু, মহিলা বিষয়ক কর্মকর্তা আমিনা খাতুন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুশহাক আলী,সহকারী শিক্ষা কর্মকর্তা এ কে এম ওলিউল ইসলাম, আব্দুর রহমান, শাহনাজ আক্তার, স্কাউট কমিশনার আব্দুছ সবুর, ইউ আর সি ইন্সট্রাক্টর আহসান হাবিব প্রমূখ।

অপরদিকে দিবসটি উপলক্ষে গাঙ্গুরিয়া ডিগ্রি কলেজ মিলনায়তনে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এবাদেও জেলার অন্যান্য উপজেলা গুলোতেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

*

*

Top