Bhalukanews.com

ভালুকায় নির্মানাধিন ফ্যাক্টুরীতে চাঁদা দাবি সন্ত্রাসী হামলা লুটপাট

মো. আসাদুজ্জামান সুমন, বিশেষ প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় হাইটেক ক্লথিং লিঃ নামের একটি নির্মানাধিন ফ্যাক্টুরীতে দাবিকৃত ২০লক্ষ টাকা চাঁদা না দেওয়ায় জমি দখল সন্ত্রাসী হামলা ও লুটপাটের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই ফ্যাক্টুরীর প্রজেক্ট ইনচার্জ মোবারক হোসেন সোহেল বাদি হয়ে ভালুকা মডেল থানায় মামলা (নং ১৭/১৭-০৩-১৮) দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকালে উপজেলার ভরাডোবা ইউনিয়নে।
মামলা সুত্রে জানাযায়, উপজেলার ভরাডোবা গ্রামের মৃত মফিজ উদ্দিন মুক্তা‘র দুই ছেলে আনিছুজ্জামান বাদল ও আসাদুজ্জামান কাজল ওই ফ্যাক্টুরীতে ভিবিন্ন সময় চাঁদা দাবি করে আসছিলো। ঘটনার দিন তারা ২জনের নেতৃত্বে ২০/২৫ জনের একটি সংঘবদ্ধ দল ফ্যাক্টুরীতে অনধিকার প্রবেশ করে ফ্যাক্টুরীর অফিসের থাকা টেবিলের ড্রয়ার ভেঙে পাঁচ লক্ষ ছিয়াত্তর হাজার টাকা লুটপাট সহ ভাংচুর ও প্রয়োজনিয় কাগজপত্র লুটপাট করে। পরে ফ্যাক্টুরী ইনচার্জ মোবারক হোসেন সোহেলকে অফিসরুমে অটকে রেখে ফ্যাক্টুরীর ক্রয়কৃত সাব-কাওলাকৃত জমিতে অবৈধ্য ভাবে জমি দখলের জন্য সীমানাপ্রাচির নির্মনের চেষ্টা করে। পরে আহত অবস্থায় ফ্যাক্টুরী ইনচার্জ মোবারক হোসেন সোহেলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
স্থানীয় মাহাবুল আলম ও আফজাল হোসেন জানান, আনিছুজ্জামান বাদল ও আসাদুজ্জামান কাজল মিয়া তাদের পৈতৃক সম্পত্তি তিন বছর আগে হাইটেক ক্লথিং লিঃ এর কতিৃপক্ষের কাছে বিক্রি করে সকল টাকা নিয়ে নেয়। কিন্তু হটাৎ কয়েকদিন যাবৎ এলাকার একটি কুচক্রি মহলের ইন্দনে ফ্যাক্টুরির সাথে অযথা গেঞ্জাম করছে। তারা দুই ভাই এলাকার খারাপ প্রকৃতির লোক হিসেবে পরিচিত। আমরা জানতে চাই তাদের ক্ষমতার জোড় কোথায়। এই শিল্প প্রতিষ্টানটি হলে আমাদের এলাকায় উন্নয়ন সাধিত হবে। কিন্তু কেন তারা কোন ভিত্তিছাড়া জামেলা করছে আমরা জানিনা।
ভালুকা মডেল থানার ওসি মামুন-অর রশিদ পিপিএম জানান, এ ঘটনায় চাঁদাবাজির মামলা রুজু করা হয়েছে। আসামীদের গ্রেফতার চেষ্টা চলছে।

*

*

Top