Bhalukanews.com

নেইমার শিগগিরই মাঠে ফিরছেন

শিগগিরই মাঠে ফিরছেন পিএসজির ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। ডান পায়ের অস্ত্রোপচারের কারণে বর্তমানে তিনি মাঠের বাইরে রয়েছেন। আগামী ২ থেকে ৩ সপ্তাহের মধ্যেই তিনি মাঠে ফিরতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন পিএসজির কোচ উনাই এমেরি। তিনি বলেন, আমি নেইমারের সাথে কথা বলেছি, সে ভালই আছে। অনেকটা সুস্থ অনুভব করছে। এদিকে ফ্রেঞ্চ লীগ কাপের ফাইনালে আজ শনিবার ব্রডেক্সে মোনাকোর মোকাবেলা করছে পিএসজি। গুরুত্বপূর্ণএই ম্যাচে দলের হয়ে মাঠে নামতে পারছেন না নেইমার। প্রসঙ্গত মাঝে গুজব উঠেছিল বিশ্ব রেকর্ড চুক্তিতে পিএসজিতে পাড়ি জমানো নেইমার হয়তোবা ফ্রেঞ্চ জায়ান্টদের ছেড়ে দিচ্ছেন। কিন্তু সেই গুজবকে কিছুটা হলেও মিথ্যা প্রমান করে পিএসজি সভাপতি নাসির আল-খেলাইফি ব্রাজিলে গিয়ে নেইমারের সাথে দেখা করেছেন।
অন্যদিকে জুনে রাশিয়ায় শুরু হওয়া বিশ্বকাপের আগে নেইমারের সুস্থতা নিয়ে এখন চ্যালেঞ্জের মুখে ব্রাজিল। দলটির বিশ্বকাপ জয়ের পথে নেইমারের দলে থাকাটা নি:সন্দেহে অনেক বেশি জরুরি। মার্সেইর বিপক্ষে গত ২৫ ফেব্রুয়ারি লীগ ওয়ানের ম্যাচে আঘাত পাওয়ার পর থেকে নেইমার চিকিৎসার জন্য ব্রাজিলে ফিরে গিয়েছিলেন। ৬ মার্চ রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়নস লীগের শেষ ১৬’র ম্যাচেও তিনি খেলতে পারেননি। ওই ম্যাচে পরাজিত হয়ে ইতোমধ্যেই বিদায় নিয়েছে পিএসজি।
ব্রাজিলের জাতীয় দলের চিকিৎসক রডরিগো লাসমার গত ৩ মার্চ নেইমারের পায়ে সফল অস্ত্রোপচার করেছেন। তিনি জানিয়েছিলেন পুরোপুরি সুস্থ হয়ে মাঠে ফিরতে হয়ত আড়াই থেকে ৩ মাস সময় লাগতে পারে। আর তাই যদি হয় তবে এবারের মৌসুমে আর পিএসজির হয়ে নেইমারের মাঠে নামা হচ্ছেনা। সেই কারণে এখন তারকা এই ফরোয়ার্ডের একটাই লক্ষ্য রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের জার্সি গায়ে মাঠে নামা।
৪ বছর আগে ঘরের মাঠে বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানীর কাছে ৭-১ গোলের পরাজিত হবার ম্যাচটিতে ইনজুরির কারনে দলে ছিলেন না নেইমার। সেই দুঃসহ স্মৃতি এখনো তাকে তাড়া করে বেড়ায়। আগামী মাসের মাঝামাঝি আবারো নেইমারের ইনজুরি পর্যবেক্ষণ করবে পিএসজি ও ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন।

*

*

Top