Bhalukanews.com

সোনাইমুড়ীতে উপকারভোগীদের মাঝে তহবিল হস্তান্তর ও এক মতবিনিময় সভা অনুষ্ঠিত

বিজ্ঞপ্তি: সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্টের জীবিকা প্রকল্পের আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল  ০৫.০৪.২০১৮ইং তারিখে নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার ভানুয়াই হাউজিং মাঠে,  উপকারভোগীদের মাঝে তহবিল হস্তান্তর ও মতবিনিময় সভা অনুষ্ঠান।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্মসচিব, বিআরডিবির সাবেক ডিজি ও সিজেডএম এর ম্যানেজিং কনসালটেন্ট জনাব মোহাম্মদ আব্দুল কাইয়ুম, বিশেষ অতিথি ছিলেন- সিজেডএম এর এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার আনিসুর রহমান, শিক্ষানুরাগী ও সোনাইমুড়ী মডেল হাইস্কুলের গভর্নিং বডির সভাপতি জনাব ভিপি মাহফুজুর রহমান বাহার, সোনাইমুড়ী পৌরসভার প্যানেল মেয়র জনাব আলহাজ জহিরুল ইসলাম ভুঁইয়া, এক্সিম ব্যাংকের এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট জনাব মুহাম্মদ জিয়াউর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী জনাব আলাউদ্দিন মিয়াজি, প্রজেক্ট ম্যানেজার জহুরুল ইসলাম ও ইয়াসিন আহমেদ প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- সিজেডএম-এর জেনারেল ম্যানেজার জনাব খোন্দকার জাকারিয়া আহমেদ।
বক্তারা বলেন- যাকাতভিত্তিক অর্থনৈতিক ব্যবস্থাপনাই পারে দারিদ্রের কষাঘাত থেকে আমাদের মুক্তি দিতে। যাকাতের প্রকৃত উদ্দেশ্য, এর অর্ন্তনিহিত তাৎপর্য অনুধাবন এবং প্রকৃত উপকারভোগীদের মাঝে সুষ্ঠু বন্টনের মাধ্যমে সামাজিক মর্যাদা ও ন্যায়বিচার প্রতিষ্ঠা সম্ভব। অর্থনৈতিক উত্তরণে যাকাত নিসন্দেহে এক বড় নিয়ামক। এর যথাযথ আদায় ও আল-কুরআনে বর্ণিত ৮টি খাতে যাকাতের অর্থ সুষ্ঠু বন্টন হলে দেশে দারিদ্রতা থাকবেনা। যাকাত কোন অনুকম্পা নয় বরং এটা ধনীদের ধনে গরীবের হক তথা অধিকার। এই অধিকার সঠিকভাবে বাস্তবায়ন হওয়া উচিত।
অনুষ্ঠান শেষে মোট ৫০০ উপকারভোগীর মাঝে ৫০ লক্ষ টাকার চেক হস্তান্তর করা হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন- নূরনবী বেলাল, প্রজেক্ট ম্যানেজার, জীবিকা প্রকল্প, সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম), সোনাইমুড়ী, নোয়াখালী। (খবর বিজ্ঞপ্তির)

#নূরনবী বেলাল,
(প্রজেক্ট ম্যানেজার, জীবিকা প্রকল্প)

*

*

Top