Bhalukanews.com

বগুড়ার শাজাহানপুরে ‘দলিত নারীর আর্থ-সামাজিক অবস্থা ও করণীয়’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি

বগুড়ার শাজাহানপুর উপজেলার দলিত জনগোষ্ঠীর জন্য সরকারী সেবাসমূহ নিশ্চিত করা এবং তাদের সাথে স্থানীয় সরকারী প্রতিষ্ঠানসমূহের যোগাযোগ শক্তিশালী করার লক্ষ্যে আজ ১৫ এপ্রিল, ২০১৮ দুপুর ১২.১৫ টায় শাজাহানপুর উপজেলা পরিষদ সভাকক্ষে ‘দলিত নারীর আর্থ-সামাজিক অবস্থা ও করণীয়’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট আলতাব আলী, এমপি, জাতীয় সংসদ সদস্য, বগুড়া-০৭ (গাবতলী-শাজাহানপুর)। নাগরিক উদ্যোগ এর রিসার্চ, পলিসি ও অ্যাডভোকেসি অফিসার শিপন কুমার রবিদাসের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাজাহানপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা নুরুল ইসলাম, শাজাহানপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার আব্দুল মান্নান ফকির, বগুড়া জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হেফাজত আরা মিরা, আমরুল ইউনিয়ন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আসাফুদৌলা শামীম, বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম)-শাজাহানপুর উপজেলা শাখার সভাপতি সুনীল রবিদাস, সাধারণ সম্পাদক সুজন রাজভর, বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ)-শাজাহানপুর উপজেলা শাখার সভাপতি রতন রবিদাস, সাধারণ সম্পাদক লিটন রবিদাস, উপজেলা আদিবাসী ছাত্র পরিষদের সভাপতি সুমন রবিদাস।

দলিত নারী ফোরাম, বিডিইআরএম, নাগরিক উদ্যোগ কর্তৃক আয়োজিত এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন দলিত নারীনেত্রী স্বপ্না বালা রবিদাস। মূলধারণাপত্র পাঠ করেন নারীনেত্রী সীমা রানী রাজভর। এছাড়া মতবিনিময় সভায় শাজাহানপুর উপজেলার দলিত জনগোষ্ঠীর প্রতিনিধি এবং নাগরিক সমাজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় উপস্থিত দলিত জনগোষ্ঠীর প্রতিনিধিবৃন্দ তাদের তাদের এলাকায় দলিত জনগোষ্ঠীর বিভিন্ন সমস্যাসমূহ তুলে ধরেন। আমন্ত্রিত অতিথিবৃন্দ তাদের বক্তব্য বলেন, স্থানীয় প্রশাসন বরাবরই দলিত জনগোষ্ঠীর বিভিন্ন সমস্যার প্রতি সংবেদনশীল। এলাকার দলিত জনগোষ্ঠীর বিভিন্ন সরকারী সেবাপ্রাপ্তির জন্য তারা প্রয়োজনীয় সহায়তার আশ^াস প্রদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য অ্যাডভোকেট আলতাব আলী, এমপি শাজাহানপুর উপজেলার আমরুল ইউনিয়নের ডেমাজানী কাচারীবাড়ীতে বসবাসরত অনগ্রসর জনগোষ্ঠীর কয়েকটি ভূমিহীন পরিবারের আবাসনের ব্যবস্থা, পর্যাপ্ত সরকারী সুযোগ সুবিধাদির ব্যবস্থা ও জীবনমান উন্নয়নে কার্যকরী পদক্ষেপ গ্রহনের প্রতিশ্রুতি ব্যক্ত করেন। একইসাথে তিনি উপজেলার দলিত জনগোষ্ঠীর কল্যানে অনতিবিলম্বে একটি টিআর প্রদানের আশ্বাস দেন।

*

*

Top