Bhalukanews.com

বিশ্বের আলোচিত খাটো অভিনেতা ভের্ন ট্রয়ের মৃত্যু

স্বাভাবিকের চেয়ে অনেক কম উচ্চতা ছিল তার। তবে শারীরিক প্রতিবন্ধকতা নিয়ে মোটেও চিন্তাগ্রস্ত ছিলেন না। বরং এই বিষয়টাকেই নিজের জীবনের জন্য আশির্বাদ হিসেবে নিয়েছিলেন। কম উচ্চতাকেই বানিয়ে ফেলেছিলেন আকর্ষণের কেন্দ্রবিন্দু।

তিনি হলিউডের কৌতুক অভিনেতা ভের্ন ট্রয়ের। তার ছিল অসামান্য অভিনয় দক্ষতা। বারবার তার কমিক সেন্সে মুগ্ধ হয়েছে বিশ্বের সিনেমাপ্রেমিকরা। সেই অভিনেতা চলে গেলেন পৃথিবীর মায়া কাটিয়ে। গেল ২১ এপ্রিল রাতে আমেরিকার এক হাসপাতালে মাত্র ৪৯ বছর বয়সে মৃত্যু হয় তার।

ভের্ন অ্যাখোনন্ড্রোপ্লসিয়া ডোয়ার্ফিমিজ অসুখে আক্রান্ত ছিলেন। এই রোগের জেরেই তার উচ্চতা ২ ফুট ৮ ইঞ্চিতে থেমে যায়। তাকে বলা হতো বিশ্বের সবচেয়ে কম উচ্চতার পেশাদার অভিনেতা। কিন্তু এই কম উচ্চতাকেই কাজে লাগান তিনি। বেছে নেন সিনেমা জগতকে। দর্শকদের উপহার দেন একের পর এক অসাধারণ চরিত্র।

অসুস্থ হয়ে পড়ায় কিছুদিন আগে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর গতকাল তার মৃত্যু হয়। ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছে, তার অসুস্থতার কারণ ছিলো অতিরিক্ত মদ্যপান।

ভের্ন ট্রয় অভিনীত কয়েকটি বিখ্যাত সিনেমা হল মিনি মি, হ্যারি পটার অ্যান্ড দা ফিলোজ়ফার স্টোন, অস্টিন পাওয়ার সিরিজ, পিনাচিওজ় রিভেঞ্জ, হার্ড ক্যাশ ইত্যাদি।

*

*

Top