Bhalukanews.com

সংস্কৃতি মননশীলতা জাগ্রত করে, ভালুকা সুরবীণায় অধ্যক্ষ আব্দুর রউফ

মোঃ রফিকুল ইসলাম রফিক,বিশেষ প্রতিনিধি ঃ মুক্ত করো ভয় আপনা মাঝে শক্তি ধরো নিজেরে করো জয় প্রতিপাদ্যে ছন্দে ও আনন্দে উদযাপিত হলো আর্ন্তজাতিক নৃত্য দিবস। রোববার সকালে ভালুকা সুরবীণা সাংস্কৃতিক সংস্থা’ এ উপলক্ষে এক আলোচনা সভা ও নৃত্যানুষ্ঠানের আয়োজন করে।

সংগঠনের নির্বাহী পরিচালক কন্ঠশিল্পী মোঃ রফিকুল ইসলাম রফিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠান উদ্বোধন করেন ভালুকা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রউফ।তিনি বলেন, সংস্কৃতি মানুষের মননশীলতাকে জাগ্রত করে। নৃত্য শিল্প সংস্কৃতির একটি অন্যতম উপাদান।

সমাজ থেকে অজ্ঞতা ও কু-সংস্কার মুক্ত হচ্ছে। মানুষ আগের চেয়ে অনেক সচেতন ফলে দেশে এখন শিল্প সংস্কৃতি’র প্রসার ঘটছে। তিনি আরো বলেন, শিক্ষার্থীদের মানষিক বিকাশ ও মানবিক মুল্যবোধ সৃষ্টিতে সংস্কৃতি কর্মকান্ডে নিজেদের সম্পৃক্ত করা প্রয়োজন। ঢাকা বিশ্ববিদ্যালয় সহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এখন সংস্কৃতির অন্যান্য শাখার মতো নৃত্যকলা বিভাগ চালু করেছে।

তিনি আন্তর্জাতিক নৃত্য দিবসে দেশ ও দেশের বাইরে এ শিল্পের সাথে সম্পৃক্ত সকল শিল্পীদের শুভেচ্ছা জানান। সুরবীণা সাংস্কৃতিক সংস্থাকে দিবসটি আয়োজনের জন্য ধন্যবাদ জানিয়ে তিনি বলেন দেশীয় সংস্কৃতির চর্চ্চা বৃদ্ধি ও লালন করতে সুরবীণা’র এ প্রচেষ্ঠা অব্যাহত রাখতে হবে। তিনি সংগঠনের নৃত্য শিল্পীদের স্বাগত জানান।

পরে সুরবীণা সাংস্কৃতিক সংস্থা’র নৃত্যকলা বিভাগের প্রশিক্ষক সাজিদ আহম্মেদ ইমরানের নির্দেশনায় নৃত্য পরিবেশন করে সংগঠনের শিল্পী ফাউজিয়া তাবাসসুম ঐশি,রিয়া রানী বর্মন,শিপু সাহা,লগ্ন,অংকিতা বিশ্বাষ,অংকিতা বর্মন,তন্নী রানী,সাদিয়া মাহজাবিন রোজা,ভাবনা প্রমুখ। অনুষ্ঠানে অংশ নেন সংগঠনের শিল্পী জিল্লুর রহমান জাহিদ,আনসারুল হক প্রমুখ।

*

*

Top