Bhalukanews.com

অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিলেন জেলা প্রশাসন

‘আজ ছোট্ট ঘর,কাল হয়তো অট্টালিকা। এভাবেই প্রকাশ্যে গাজীপুরের সরকারি জমি দখল হচ্ছে। অনেকটা চোখের সামনে। গত কয়েকদিন আগে উদ্ধার হওয়া সরকারি জমিতে আবারও স্থাপনা তুলছে প্রভাবশালীরা’ গাজীপুরের শ্রীপুরে স্থানীয় একজন সংবাদকর্মীর দেওয়া এই স্ট্যাটাসটি গত বুধবার ফেসবুকে ভাইরাল হয়। পরক্ষণে বিষয়টি গাজীপুরের জেলা প্রশাসক ড.দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের নজরে আসে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উত্তর মাওনা কাঁনিপুকুর এলাকায় অবৈধভাবে তৈরি করা ঘরটি বৃহস্পতিবার সকালে গুঁড়িয়ে দেয় শ্রীপুর উপজেলা প্রশাসনের লোকজন। এ সময় দখল করতে চাওয়া অবসরপ্রাপ্ত আলাউদ্দিন নামে ওই পুলিশ অফিসার ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

এদিকে তাতক্ষণিক জেলা প্রশাসকের এমন উদ্যোগ দেখে ফেসবুক জুড়ে শুরু হয় কৃতজ্ঞতা স্ট্যাটাস। সাঈদ চৌধুরী নামে একজন তার ফেসবুকে লিখেছেন,‘সরকারি জমি রক্ষায় এবং দখলবাজি বন্ধে জেলা প্রশাসকের এমন উদ্যোগের কথা ভুলার মত নয়,তবে আমাদের এসব দখলবাজদের বিরুদ্ধে আরো সচেতন হওয়া প্রয়োজন। তবেই রক্ষা পাবে গাজীপুরের সরকারি জমি।’ শফিক নামে একজন লিখেছেন,‘আমরা গাজীপুরবাসী গর্বিত এমন একজন জেলা প্রশাসককে পেয়ে।’ বিধবা ভূমিহীন নারী মিনা বেগম বহুদিন যাবৎ ওই জমির পাশে বাস করে আসছিলেন। উপস্থিত লোকদের তিনি বলেন,যাদের আছে,তাদের আরো লাগে। ঘর ভাঙাই দিছে ভালো করছে।

গাজীপুর জেলা প্রশাসক ড.দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন,‘সাংবাদিকের দেওয়া তথ্যের জন্য কৃতজ্ঞতা জানাই। পাশাপাশি এই ধরণের দুষ্কর্ম এবং দুঃসাহস যাতে আগামীতে কেউ না দেখাতে পারে সেই দিকে আমরা নজড় রাখবো। তাদের বিরুদ্ধে আমরা কঠোরতা অবলম্বন করবো। ইতিমধ্যে যেগুলো বেদখল হয়েছে তাও উদ্ধার করবো।’

*

*

Top