Bhalukanews.com

পার্বতীপুর মধ্যপাড়া পাথর খনিতে দুর্ঘটনায় নিহত দুই শ্রমিক পরিবারকে আর্থিক অনুদান প্রদান

মোঃ রুকুনুজ্জামান বাবুল, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃপার্বতীপুর মধ্যপাড়া কঠিন শিলা খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া-ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি) খনিতে দূর্ঘটনায় নিহত দুই খনি শ্রমিকের পরিবারকে আর্থিক সাহায্য হিসেবে ১২ লাখ টাকা অনুদান প্রদান করেছে।

গত বুধবার সন্ধ্যায় মধ্যপাড়া কঠিন শিলা খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া-ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি) এর সভাকে নির্বাহী পরিচালক জাবেদ সিদ্দিকী নিহত গোলাম মোস্তফার স্ত্রী ও নিহত মামুন কবিরের পিতার হাতে আর্থিক সাহায্যের ৬ লাখ টাকা করে মোট ১২ লাখ টাকা অনুদানের চেক তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন নিহত গোলাম মোস্তফার বাবা ফজলে রহমান, নিহত মামুনের কবিরের বাবা অব্দুর রশীদ, তার মাতাসহ দুই পরিবারের সদস্যগণ। চেক প্রদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জিটিসি’র উপ-মহা ব্যবস্থাপক জাহিদ হোসেন, উপ-মহা ব্যবস্থাপক ডঃ ফররুখ হোসেন খাঁন ও উপ-মহা ব্যবস্থাপক মুশতাক আহম্মদ খাঁনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। জিটিসি কর্তৃপ নিহত দু’জন শ্রমিক গোলাম মোস্তফা ও নিহত মামুন কবিরের কর্ম দতায় সন্তুুষ্ট হয়ে এবং তাদের পরিবারের আর্থিক অস্বচ্ছল অবস্থার কথা বিবেচনায় নিয়ে মানবিক সাহায্য হিসেবে এই অর্থিক অনুদান প্রদান করে।

খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া-ট্রেস্ট কনসোর্টিয়াম জিটিসি’র নির্বাহী পরিচালক জাবেদ সিদ্দিকী নিহত গোলাম মোস্তফা ও নিহত মামুন কবিরের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তাদের পরিবারের জন্য আগামীতেও সাহায্য ও সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন।

নিহত মামুন কবিরের বাবা আঃ রশিদ জিটিসির আর্থিক অনুদান প্রদান করায় কৃতজ্ঞা জানান। গোলাম মোস্তফার স্ত্রী লাকি বানু বলেন, মৃত্যু উপর কারো হাত নেই। আমার স্বামীর মৃত্যু হয়তো এ ভাবেই লেখা ছিল। তার মৃত্যুর পর পরিবারের অসহায়ত্বের কথা ভেবে মানবিক সাহায্য প্রদানের জন্য জিটিসি কর্তৃপকে ধন্যবাদ জানান তিনি। জিটিসি’র কর্মকর্তা, কর্মচারী ও খনি শ্রমিকগণ অনুষ্ঠানে উপস্থিত থেকে নিহত দুই শ্রমিকের দোয়া ও মাহফিলে অংশ গ্রহন করেন।#

*

*

Top