Bhalukanews.com

বান্দরবানে রেড ক্রিসেন্ট দিবস পালিত

রিমন পালিত: বান্দরবান প্রতিনিধি: “ রেডক্রস/রেড ক্রিসেন্ট সর্বত্র সবার জন্য” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানে নানা আয়োজনে বিশ^ রেডক্রিসেন্ট দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে বঙ্গবন্ধু মুক্তমঞ্চ প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। র‌্যালীতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেনীপেশার জনসাধারণ অংশ নেয় ।
পরে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের আয়োজনে বঙ্গবন্ধু মুক্তমঞ্চ প্রাঙ্গনে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরন অনুষ্ঠানের অয়োজন করা হয়। বান্দরবান রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো:আসলাম হোসেন। এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার ,বান্দরবান রেড ক্রিসেন্ট সোসাইটির নির্বাহী সদস্য নাজমুল হাসান ভুইয়াসহ রেড ক্রিসেন্ট বান্দরবান ইউনিটের কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও শিক্ষকমন্ডলীরা ।
এসময় আলোচনা সভায় বক্তারা বলেন ,রেডক্রসের সৃষ্টির মধ্য দিয়ে মানব সেবার মান দিন দিন বৃদ্বি পাচ্ছে। এই সংস্থা বিভিন্ন দুর্যোগকালীন মর্হুতে জনগণের পাশে গিয়ে দাড়াঁয়, আর বিপদের বন্ধু হিসেবে দিন দিন রেডক্রিসেন্টের কার্যক্রম প্রশংসনীয় ভূমিকা রাখছে। এসময় বক্তারা রেডক্রস ও রেডক্রিসেন্টের প্রতীকের অপব্যহার বন্ধের দাবী ও জানান।
অনুষ্ঠানের শেষে আগত দর্শনার্থী,স্কুল শিক্ষার্থী ও অতিথিদের বিনামুল্যে রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রম অনুষ্ঠিত হয়।

*

*

Top