Bhalukanews.com

আরব আমিরাতে বিনিয়োগকারী-মেধাবীদের ১০ বছরের ভিসা

এবার প্রবাসী বিনিয়োগকারী ও মেধাবীদের ১০ বছরের ভিসা দিচ্ছে সংযুক্ত আরব আমিরাত। দেশটিতে বিনিয়োগকারী, চিকিৎসক, প্রকৌশলী, বিশেষজ্ঞ এবং মেধাবী শিক্ষার্থীদের জন্য ১০ বছরের ভিসা চালু হচ্ছে।

সংযুক্ত আরব আমিরাতের মন্ত্রিসভার সিদ্ধান্তে আন্তর্জাতিক বিনিয়োগকারীদের জন্য শতভাগ ভাগ মালিকানাধীন বিদেশি কোম্পানী, বিনিয়োগকারী, বিজ্ঞানী, চিকিৎসক, প্রকৌশলী, উদ্যোক্তাদের জন্য ১০ বছরের ভিসা প্রদান করা হবে।

আবু ধাবির অর্থনৈতিক উন্নয়ন বিভাগের চেয়ারম্যান সাইফ মোহাম্মদ আল হাজিরি বলেন, নতুন এই সিদ্ধান্তের ফলে শক্তিশালী সমন্বিত জাতীয় অর্থনীতি গড়ে তোলার ক্ষেত্রে আরব আমিরাতের গুরুত্বপূর্ণ নেতৃত্ব এবং সরকারের বৃদ্ধিদীপ্ত দৃষ্টিভঙ্গির প্রতিফলন ঘটেছে।

এই ভিসা নীতি দেশে বিদেশি উদ্যোক্তা এবং বিনিয়োগকারী এবং মেধাবীদের আকৃষ্ট করবে বলে ধারণা করা হচ্ছে। সোমবার দেশে ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা এবং বিশেষজ্ঞরা এ তথ্য নিশ্চিত করেছেন।

সংযুক্ত আরব আমিরাত সৃজনশীল এবং বিনিয়োগকারীদের জন্য একটি শীর্ষ গন্তব্য। তাদের অবাধ পরিবেশ, সহনশীল মূল্যবোধ, অবকাঠামো এবং নমনীয় আইন আন্তর্জাতিক বিনিয়োগ এবং ব্যতিক্রমী প্রতিভাকে আকৃষ্ট করছে।

২০১৭ সালে আরব আমিরাতে সরাসরি বিদেশি বিনিয়োগ ছিল ১১ বিলিয়ন ডলার। ২০১৯ সালে আরব আমিরাতের অর্থনীতিতে ৩ শতাংশ প্রবৃদ্ধি যোগ হয়েছে। ২০১৮ সালে এই হার ছিল ২ দশমিক ৮ শতাংশ।

জ্ঞানভিত্তিক অর্থনীতি গড়ে তোলার লক্ষ্য নিয়েছে আরব আমিরাত। এ ক্ষেত্রে বিনিয়োগকারী এবং বিজ্ঞানীরা দশ বছরের ভিসা পেলে তারা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবেন। দক্ষ লোকজন এখন নতুন এই ভিসা নীতিতে আকৃষ্ট হয়ে আরব আমিরাতে আসবেন ফলে দেশে মেধাবীদের সমন্বয় ঘটবে।

*

*

Top