Bhalukanews.com

বরগুনার খবর

বরগুনায় গুলিবিদ্ধ হয়ে ১জন নিহত

এম আর অভি : বরগুনায় গুলিবিদ্ধ হয়ে ছগির খাঁ নামে ১জন মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর দাবী নিহত ব্যক্তি কুখ্যাত মাদক ব্যবসায়ী ও সেবনকারী। শনিবার দিবাগত ভোর রাতে কেওড়াবুনিয়া ্ইউনিয়নের জাকির তবক এলাকায় মাদক ব্যবসায়ীদের মধ্যে অভ্যান্তরীণ কোন্দলের গোলাগুলিতে গুলিবিদ্ধ হয়ে সে নিহত হয়। তার বাড়ি সদর উপজেলার ১নং বদরখাল ইউনিয়নের কুমড়াখালী ফুলতলা গ্রামে । বরগুনা থানার অফিসার ইনচার্জ এস এম মাসুদুজ জামান জানান, নিজেদের মধ্যে গোলাগুলিতে গুলিবিদ্ধ হয়ে ১জন মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।

বরগুনায় ২ খাদ্য পরিদর্শকের
মধ্যে মারপিটে আহত – ১

এম আর অভি : বরগুনা খাদ্য গুদামের ২ খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন এবং মোশারফ হোসেন এর মধ্যে মারপিটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় গুরুতর আহত খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন বরগুনা জেনারেল হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছে। গতকাল শনিবার বেলা অনুমানিক ১১টা ৫৫মিনিটের সময় চেয়ারম্যানদের ভিজিডি চাল বিতরণ কালে মাপে কম দিলে দুই কর্মকর্তার মধ্যে কথার কাটাকাটির একপর্যায়ে হাতাহাতি ও মারপিট হয়। বরগুনা খাদ্য গুদামের খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন জানান, ভিজিডি চালে মাপে কম দেয়ায় আমি তাকে বাঁধা দেই এতে সে ক্ষিপ্ত হয়ে আমাকে কিল ঘুষি লাথি মারে। পরে আমি একজন শ্রমিকের সাহায্যে রিক্সাযোগে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছি। তিনি আরও জানান ২১ জানুয়ারি আমি বরগুনা খাদ্য গুদামে যোগদান করলেও অদ্যবধি তিনি আমাকে চার্জ বুঝিয়ে না দিয়ে আমার উপর ক্ষিপ্ত হয়ে এ ঘটনা ঘটিয়েছে। অপরদিকে বদলীকৃত খাদ্যপরিদর্শক মোশারফ হোসেন এর কাছে এ বিষয় জানতে চাইলে তিনি ফোন রিসিভ করেনি। জেলা খাদ্য নিয়ন্ত্রক মো.শহিদুল ইসলামকেও ফোনে পাওয়া যায়নি। এ ব্যাপারে বরগুনা থানার অফিসার্স ইনচার্জ এস এম মাসুদুজ জামান এর কাছে জানতে তিনি বলেন বিষয়টি আমি শুনেছি। তবে সরকারি কর্মকর্তা বিধায় অভিযোগ পেলে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

বিএসটিআই এর অনুমোদন না থাকায়
বরগুনায় ৩ ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

এম আর অভি ঃ বিএসটিআইএর আনুমোদন না থাকায় বরগুনায় ৩ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালত বসিয়ে জরিমানা করা হয়েছে। গতকাল বিকালে শহরের সদর রোড এ অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রি ও পণ্যের গায়ে বিএসটিআইএর সিল না থাকায় সাতক্ষীরা দধিঘরের মালিককে ১০হাজার ,গগন আল সড়কের তায়েবা বেকারীর মালিককে ৭হাজার এবং ফুটপাত দখল করায় চিশতিয়া মিষ্টির দোকান মালিককে ২হাজার টাকা জরিমানা করা হয় । ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্যেট(এনডিসি) মো. নিজাম উদ্দিন এবং নির্বাহী ম্যাজিস্ট্যেট মো. জাকির হোসেন। এ সময় আরো উপস্থিত ছিলেন পৌরসভার স্যানিটারী ইন্সেপেক্টর মাওঃ মো. ইব্যাহিম খলিল ।

*

*

Top