Bhalukanews.com

বরগুনায় ৪৫জন দরিদ্র নারীকে আর্থিক সহায়তা প্রদান

বরগুনায় ৪৫ জন দরিদ্র পরিবারে নারীকে অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। অতিদরিদ্র পরিবারের প্রধান উপার্জনকারী সদস্যের আকস্মিক মৃত্যু, মারাত্মক দুর্ঘটনায় অংঙ্গহানি ও দুরারোগ্য ব্যাধির কারণে তিগ্রস্থ অতিদরিদ্র ৪৫ টি পরিবারে নারীকে ২ লক্ষ ২৫ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। প্রত্যেক পরিবারকে পাঁচ হাজার টাকা করে ৪৫ পরিবারে মোট ২ লক্ষ ২৫ হাজার টাকা প্রদান করা হয়েছে।
গতকাল সোমবার (৪জুন) সকালে বরগুনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. মোখলেছুর রহমান আর্ত পরিবারগুলোর প্রতিনিধির হাতে এই অর্থ তুলে দেন। এ সময় অনুষ্ঠানে সংগ্রামের নির্বাহী পরিচালক চৌধূরী মো. মাসুম, এনজিও ডেভেলপমেন্ট ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব মৃধা, অন্বেষা’র নির্বাহী পরিচালক মো. শামস্ উদ্দিন খাঁন, নির্বাহী মেজিস্ট্রেট সুলতানা নাসরিন কান্তা ও অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।
পরিবারের উপার্জনকারী সদস্যের আকস্মিক মৃত্যু, দুর্ঘটনায় অংগহানি ও দুরারোগ্য ব্যাধির কারণে আয়ের উৎস বন্ধ হয়ে উক্ত পরিবারের সঞ্চয় ও সম্পদ নিঃশেষ হওয়া রোধ করার পাশাপাশি পরিবারের অন্যান্য সদস্যবৃন্দকে আয়বর্ধমূলক কর্মকান্ডে সম্পৃক্তকরণে উৎসাহ প্রদান করার উদ্দেশ্যে এই সহায়তা দেয়া হয়। স্থানীয় এনজিও সংগ্রামের আয়োজনে, ইউরোপিয়ান ইউরিপিয়নের অর্থায়নে, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সহযোগিতায় ইউপিপি-উজ্জীবিত প্রকল্পের আওতায় এই ঝুঁকি তহবিল প্রদান করা হয়েছে।

 

*

*

Top