Bhalukanews.com

ময়মনসিংহের গৌরীপুরে উদ্ধার হয়নি ডেমো বোমার ধ্বংসাবশেষ, আতঙ্কে এলাকাবাসী

ময়মনসিংহের গৌরীপুরে বিমান বাহিনীর উড়ন্ত বিমান থেকে ছিটকে পড়া ডেমো বোমার সম্পূর্ণ অংশ মাটির নিচ থেকে উদ্ধার করতে ব্যর্থ হয়েছে বিমান বাহিনীর উদ্ধারকারী দল। রোববার রাত ৮টা থেকে গতকাল সোমবার সকাল ১১টা পর্যন্ত মাটির নিচ থেকে বোমা উদ্ধারের অভিযান চালায় উদ্ধারকারী দলটি। টানা ১৫ ঘণ্টার অভিযানে দলটি মাটির নিচ থেকে বোমার কিছু অংশ উদ্ধার করে এবং কিছু অংশ মাটির নিচে  রেখেই অভিযান সমাপ্ত ঘোষণা করে।

এদিকে মাটির নিচ থেকে সম্পূর্ণ বোমার অংশ উদ্ধার না হওয়ায় স্থানীয় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। সরকারের কাছে তাদের দাবি মাটির নিচে রয়ে যাওয়া বোমার অংশটুকু যেন দ্রুত উদ্ধার করা হয়। তবে বিমান বাহিনী জানিয়েছে, এটা একটি ডেমো বোমা, আতঙ্কিত হওয়ার কিছু নেই।

এর আগে গত রোববার দুপুরে উপজেলার মাওহা ইউনিয়নের তাঁতিরপায়া গ্রামে বিমান বাহিনীর একটি উড়ন্ত বিমান থেকে ডেমো বোমা ছিটকে পড়ে বিশাল গর্তের সৃষ্টি হয়। খবর পেয়ে গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাখের হোসেন সিদ্দিকীর নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করে বোমার আঘাতে সৃষ্ট হওয়া গর্তের এলাকায় লাল নিশান টানিয়ে দেয়। পরিস্থিতি স্বাভাবিক ও নিরাপত্তা নিশ্চিত করতে ঘটনাস্থলের চারপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

প্রত্যক্ষদর্শী মঞ্জুরুল হক জানান, রোববার দুপুরে বিকট শব্দে আমার বাঁশঝাড়ে কি জানি একটা ভারী বস্তু পড়ে যায়। বস্তুটি যেখানে পড়ে সেখানে প্রায় ৬/৭ফুট স্থানে বিশাল গর্তের সৃষ্টি হয়েছে। পরে বিমান বাহিনীর লোকজন এসে সারারাত এখানে কাজ করলেও গর্তের ভেতর থেকে ওই ভারী বস্তুটি সম্পূর্ণ তুলে আনতে পারেনি। এখনে তো মনের মধ্যে ভয় লাগতেছে। কারণ, গর্তটা একটু একটু করে বড় হচ্ছে।

স্থানীয় বাসিন্দা মমতা আক্তার বলেন, কপাল ভালো বোমাটা ঘরের ভেতর পড়ে নাই। ঘরে পড়লে তো আমরা মরেই যেতাম। কিন্তু বোমাটা সম্পূর্ণ উদ্ধার না হওয়ায় গ্রামের মানুষের মধ্যে ভয় কাজ করছে। সরকারের কাছে দাবি, মাটির নিচে রয়ে যাওয়া বোমাটা যেন উদ্ধার করা হয়।

গতকাল সকালে বিমান বাহিনীর উদ্ধারকারী টিমের প্রধান স্কোয়াডন লিডার মাসায়েক হোসেন জানান, ডেমো বোমাটির ওজন আড়াইশ কেজি। বিমান থেকে পড়ে এটি মাটির নিচে প্রায় ৫০/৬০ ফুট গভীরে চলে গেছে। আমরা গর্ত থেকে বোমার অনেকখানি অংশ উদ্ধার করেছি। কিছু অংশ মাটির নিচে রয়ে গেছে। আমরা অভিযান সমাপ্ত ঘোষণা করেছি। তবে কি কারণে বিমান থেকে বোমা ছিটকে পড়েছে সেটা বিস্তারিত সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলতে পারবেন।

*

*

Top