Bhalukanews.com

আগামী অক্টোবরে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা

অনলাইন ডেস্ক: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল আগামী অক্টোবর মাসের শেষ দিকে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ। আজ শনিবার দুপুরে টাঙ্গাইলের বাসাইল পৌরসভা নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা বিষয়ক সভায় তিনি এই তথ্য জানান। বাসাইল উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভার আয়োজন করা হয়। টাঙ্গাইলের জেলা প্রশাসক খান মো. নুরুল আমিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান, টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, র‌্যাব-১২ সিপিসি- তিন নম্বর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ রবিউল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ তাজুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না, বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান প্রমুখ।
প্রসঙ্গত বাসাইল পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভার ১০টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ৪০০জন। এরমধ্যে নারী ভোটার ৮ হাজার ৪৭৫ জন এবং পুরুষ ভোটার ৭ হাজার ৯২৫জন। ২০১৩ সালে এই পৌরসভায় প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়।
ইসি সচিব বলেন, বাসাইল একটি ছোট পৌরসভা হলেও নির্বাচন কমিশন প্রত্যেকটি নির্বাচনকে গুরুত্ব দিয়ে থাকে। সেই দৃষ্টিকোণ থেকে বাসাইল পৌরসভাসহ সিটি নির্বাচনগুলো সুষ্ঠু, অবাধ, শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য করার লক্ষ্যে বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেছে। আশা করছি ৩০ জুনের পৌরসভা নির্বাচন গ্রহণযোগ্য হবে। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

*

*

Top