Bhalukanews.com

ভালুকায় সবজিক্ষেত কর্তন ৮ লাখ টাকার ক্ষতি !

 

ভালুকা(ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকা উপজেলার কাচিনা ইউনিয়নের তালাব গ্রামে দুর্বৃত্তরা রোববার রাতের আঁধারে এক কৃষকের প্রায় ৪বিঘা জমির ফসলসহ ২৩শত গাছ কেটে ফেলেছে।
সোমবার(২জুলাই) দুপুরে সরেজমিন ওই গ্রামে গিয়ে দেখা যায়, এলাকার নারী-পুরুষ ক্ষতিগ্রস্থ সবজি ক্ষেতটি দেখতে ভীড় জমিয়েছে। এ সময় কৃষক সামছুল ইসলাম কেটে ফেলা গাছ ও সবজি সামনে নিয়ে বসে আহাজারি করছিলেন।
জানাযায়, তালাব গ্রামের বাছির উদ্দিনের ছেলে সামছুল ইসলাম তার নিজস্ব চার বিঘা জমিতে গ্রীষ্মকালীন সবজি চিচিংগার আবাদ করেন। এতে তার জমিতে প্রায় ২৩শত গাছে ফলন বিক্রয় উপযোগী হয়ে এসেছে। বাজার জাত করার জন্য গত কয়েকদিন যাবত পাইকারের সাথে দরদাম ফয়সালা হচ্ছিল। রোববার রাতে কোন এক সময় দুর্বৃত্তরা তার ক্ষেতের মাচায় উঠা প্রতিটি গাছের মাঝখান থেকে কেটে দু‘ভাগ করে ফেলে যায়। সোমবার সকালে ক্ষেতের আশপাশের লোকজন গাছগুলো কাটা দেখে সামছুলকে খবর দেয়।
খবর পেয়ে সামছুল তার সবজি ক্ষেতে এসে দেখেন একটি গাছও কাটার বাকী নেই। তার আহাজরি শুনে এলাকার নারী পুরুষ ক্ষেতের পাশে সমবেত হয়।
এ বিষয়ে সামছুল ইসলাম জানান, চারবিঘা জমিতে চিচিংগার আবাদ করতে তার প্রায় ১ লাখ ৮০ হাজার টাকা খরচ হয়েছে। তার ক্ষেত হতে মৌসুম শুরু থেকে শেষ পর্যন্ত ৭/৮ লাখ টাকা বিক্রি হতো। গাছগুলো কেটে ফেলায় তিনি সর্বশান্ত হয়ে গেছেন।
এলাকাবাসী জানায়, সামছুল ইসলাম একজন আদর্শ সবজি চাষি। তার উৎসাহে অনেকেই সবজি চাষে অনুপ্রাণিত হয়ে লাভবান হয়েছে। এ ঘটনায় তারা মর্মাহত।
ওই গ্রামের কৃষক কাজল মিয়া, সাবেক ইউপি সদস্য কামাল উদ্দিন, যুবলীগ নেতা জয়নাল আবদিন, আলমগীর হোসেনসহ এলাকার সর্বস্তরের মানুষ এ ঘটনার তীব্র নিন্দা ও বিচার দাবি করেছেন।
এ সংবাদ লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছে বলে সামছুল ইসলাম জানান।

*

*

Top