Bhalukanews.com

বিরোধীরা বলছেন পাপ বাপকেও ছাড়ে না

আর্ন্তজাতিক ডেস্ক: যেমন কর্ম তেমন ফল। পাপ বাপকেও ছাড়ে না- পাকিস্তানের তিন-তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পতনকে এমন সব প্রবাদ প্রবচনে সংজ্ঞায়িত করছেন দেশটির বিরোধী দলের নেতারা। মিয়া সাহেবখ্যাত নওয়াজের আজকের এ অধঃপতনের জন্য তার অতি লোভকেই দায়ী করেছেন তারা।

শুক্রবার এক নির্বাচনী সমাবেশে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতা ও সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি বলেন, যিনি দেশের সম্পদ লুট করেন ভবিষ্যতে তাকে পচতাতে হয়। পাপ বাপকেও ছাড়ে না।

নওয়াজের লুটের হাজার হাজার কোটি রুপি ফেরত পাওয়ার পদক্ষেপ নিতে চান পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খান।

দুর্নীতির দায়ে নওয়াজের সাজা ঘোষণার পর তিনি বলেছিলেন, মানুষ যেমন কর্ম করে, ফল তেমনই হয়। খবর জিও নিউজ ও দ্য নেশনের।

লন্ডনে বিলাসবহুল চারটি ফ্ল্যাট ক্রয়ের অর্থ উৎস দেখাতে ব্যর্থ হওয়ার দায়ে ৬ জুলাই নওয়াজকে দশ বছরের কারাদণ্ড দেয়া হয়। এছাড়া মরিয়মকে সাত ও জামাতা সাফদার আওয়ানকে ১ বছরের কারাদণ্ড দেয়া হয়।

শুক্রবার লন্ডন থেকে ফেরার পরপরই নওয়াজ ও মরিয়মকে গ্রেফতার হন। তারা রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে রয়েছেন। এর আগে আত্মসমর্পণ করে একই কারাগারে আছেন সাফদার।

পাঞ্জাবের মুলতান শহরে পিপিপির নির্বাচনী সমাবেশে জারদারি বলেন, রাষ্ট্রের অর্থ তছরুপ করলে ভবিষ্যৎ তাকে ছাড়ে না। পিপিপি কখনও দেশের সম্পদ লুট করেনি বলে দাবি করেন তিনি।

সাবেক এ প্রধানমন্ত্রী আরও বলেন, জনগণের রুটি, কাপড়, বাড়ি নিশ্চিত করার ইশতেহার নিয়ে মাঠে নেমেছে পিপিপি।

ইসলামাবাদের করাচি কোম্পানিতে ইমরান বলেন, ক্ষমতায় আসলে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো ও ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সিকে আরও শক্তিশালী করা হবে। দেশ থেকে লুটের অর্থ ফেরত আনায় কাজ করব।

ভারা কাহুতে আরেক সমাবেশে ইমরান বলেন, ‘পাকিস্তান মুসলিম লীগ ও পিপিপি কয়েক দফা দেশ শাসন করেছে। তারা পাকিস্তানকে ঋণের দায়ে ডুবিয়েছে।’

শুক্রবার পিটিআই মুখপাত্র ফাওয়াদ চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘তাদেরকে (নওয়াজ-মরিয়ম) শুধু জেলে রাখলেই হবে না। এত বছর ধরে নওয়াজ যে অর্থ দুর্নীতির মাধ্যমে লুট করেছেন, তা তাকে ফিরিয়ে দিতে হবে। নওয়াজ এমন ভাব করছেন যেন তিনি কাশ্মীর জয় করেছেন। তিনবার প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পরও তিনি তার আয়ের উৎস প্রকাশ করতে সমর্থ হননি। অথচ এখন তিনি সেই জনগণের কাছেই সমর্থন আশা করছেন যাদের অর্থ তিনি লুট করেছেন।’

*

*

Top