Bhalukanews.com

পবিত্র হজ পালন করতে সৌদি পৌঁছেছেন ২৩৭১ হজযাত্রী

ডেস্ক রির্পোট: সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনার মোট ২ হাজার ৩৭১ জন বাংলাদেশি হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। ঢাকা ও জেদ্দা হজ অফিস সূত্রে এসব তথ্য জানা গেছে।

তার মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ২টি ফ্লাইটে ৮২৩ জন সরকারি ব্যবস্থাপনার ও সৌদি এয়ারলাইন্সে ৫টি ফ্লাইটে বেসরকারি ব্যবস্থাপনার মোট ১ হাজার ৫৪৮ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছান।

জানা যায়, হজ ফ্লাইট চালুর প্রথম দিনে জেদ্দা বিমানবন্দরে ইমিগ্রেশনসহ বিভিন্ন কার্যক্রম কিছুটা বিলম্বিত হয়েছে। দীর্ঘ প্রায় ছয় ঘণ্টার ভ্রমণ শেষে বিমানবন্দরে নেমে হজযাত্রীদের অনেকেই ক্লান্ত হয়ে পড়েন।

এবার বাংলাদেশ থেকে ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজযাত্রী পবিত্র হজ পালনের জন্য সৌদি আরব যাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাচ্ছেন ৬ হাজার ৭৯৮ জন। আর বেসরকারি ব্যবস্থাপনায় যাচ্ছেন ১ লাখ ২০ হাজার জন। বেসরকারি ব্যবস্থাপনায় এবার ৫২৮টি হজ এজেন্সি হজের কার্যক্রম পরিচালনা করছে।

হজের শেষ ফ্লাইট ঢাকা থেকে ছেড়ে যাবে ১৫ আগস্ট। আর পবিত্র হজ পালন শেষে ২৭ আগস্ট থেকে প্রথম ফিরতি হজ ফ্লাইট শুরু হবে। বাংলাদেশ বিমান ১৮৭টি ফ্লাইটে ৬৪ হাজার ৯৬৭ জন এবং সাউদিয়া এয়ারলাইনস ৬১ হাজার ৮৩১ জন হজযাত্রী পরিবহন করবে।

চলতি হজ মৌসুমে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে মোট ২০ লাখেরও বেশি হজযাত্রী ৬ হাজার ৭২টি ফ্লাইটে সৌদি আরবে অবতরণ করবেন। এর মধ্যে ৩ হাজার ৩৮৩টি জেদ্দায় ও মদিনা বিমানবন্দরে ২ হাজার ৬৮৯টি ফ্লাইট নামবে।

*

*

Top