Bhalukanews.com

বিনামূল্যে চোখের চিকিৎসা পেয়ে আলোরমুখ দেখলো শতাধিক দরিদ্র মানুষ

বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন কাঞ্চন মুন্সি ফাউন্ডেশনের সহায়তায় ফরিদপুরের বোয়ালমারীতে পাঁচ শতাধিক দরিদ্র মানুষে বিনামূল্যে চোখের চিকিৎসা শেষে ১৩১জনকে অপারেশন রোগীদের মাঝে চশমা ও আনুসাঙ্গী জিনিসপত্র বিতরণ করা হয়ে।
সমাজ সেবামূলক এই সংস্থাটি ইতোপূর্বেও আলফাডাঙ্গা ও মধুখালী উপজেলাতেও একইভাবে বিনামূল্যে চোখের চিকিৎসা সেবা দিয়েছে।
শনিবার বিকালে জেলার বোয়ালমারী অডিটোরিয়ামে ‘কাঞ্চন মুন্সি ফাউন্ডেশন’ আয়োজিত এক অনুষ্ঠানে চোখের লেন্স সংযোজনসহ ছানি অপারেশ শেষে রোগীদের চশমা তুলে দেন ফাউন্ডেশনের চেয়ারম্যান ও কৃষক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি মো. আরিফুর রহমান দোলন।
কাঞ্চন মুন্সি ফাউন্ডেশনের চেয়ারম্যান আরিফুর রহমান দোলন বলেন, “চক্ষু রোগীদের এই ক্যাম্পে গুরুত্ব অনুযায়ী বিনামূল্যে লেন্স সংযোজনসহ ছানি অপারেশনের জন্য বাছাই করা হয়। পরে লেন্স সংযোজনসহ ছানি অপারেশন করে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে এই সংগঠন।”
তিনি বলেন, কাঞ্চন মুন্সি ফাউন্ডেশন এই সকল মানুষের সেবায় কাজ করে যাচ্ছে এবং আগামীতেও এর ধারাবাহিকতা বজায় রাখবে। আমরা সমাজের উন্নয়নে-মানুষের উন্নয়নে কাজ করতে চাই। এই জন্য প্রয়োজন সকলের সহযোগিতা।
ফরিদপুর জেলা পরিষদ সদস্য শেখ শহীদুল ইসলাম শহীদের সভাপতিত্বে চশমা বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুর রশিদ, আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম ছরোয়ার মৃধা, সাবকে উপজেলা চেয়ারম্যান সৈয়দ আব্দুর রহমার বাশার, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল আলিম মোল্লা, সাধারণ সম্পাদক নুরুজ্জামান খসরু মিয়া প্রমুখ।
অনুষ্ঠানে লেন্স সংযোজনসহ ছানি অপারেশনের ১৩১ জন রোগীদের মাঝে চশমা ও ঔষুধপত্র বিতরণ করা হয়।

*

*

Top