Bhalukanews.com

ক্রিকেটে অধিনায়কত্ব আর দেশকে নেতৃত্ব এক নয়: আজহারউদ্দিন

আর্ন্তজাতিক ডেস্ক: রাজনীতিবিদ ও সাবেক ক্রিকেট অধিনায়ক ইমরান খানকে উদ্দেশে করে ভারতের সাবেক অধিনায়ক আজহারউদ্দিন বলেছেন, একটি ক্রিকেট দলের অধিনায়কত্ব করা আর দেশকে নেতৃত্ব দেয়া কিন্তু এক নয়।

এদিকে ক্রিকেটের মহানায়ক ইমরান খান প্রধানমন্ত্রী হতে চলেছেন দেখে ক্রিকেট স্টার আজহারউদ্দিন অনেক খুশি। তাই তাকে অভিনন্দন জানিয়ে এ মন্তব্য করেন তিনি।

বুধবার পাকিস্তানের ১১ তম জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। বেসরকারিভাবে ভোট গণনা শেষে ফলাফলে ইমরান খানের তেহরিক-ই ইনসাফ (পিটিআই) ১২০টি আসন, পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) ৬১টি এবং পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ৪০টি আসনে জয়ী হয়েছে।

দীর্ঘ ২৫ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনো আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেনি দেশটির নির্বাচন কমিশন। তবে ইমরান খান তার দল জয়ী হয়েছে বলে দাবি করেছেন।

ইমরান খানের ক্রিকেট জীবনের ভূয়সী প্রশংসা করে আজহারউদ্দিন বলেন, ভারত-পাকিস্তান ক্রিকেটে ইমরান খান স্মরণীয় এক চরিত্র। আমাদের সময়ের খুব জনপ্রিয় তারকা সে। বিশ্ব ক্রিকেটে ইমরানের অবস্থান অনেক ওপরে। তার কারণে পাকিস্তানের অনেক তরুণ ক্রিকেটারের নতুন দিগন্ত খুলেছে। বিশ্বের সেরা অধিনায়কদের তালিকায় ইমরান সবসময়ই থাকবে।

তিনি আরো বলেন, যোগ্য অধিনায়ক ও দারুণ বোলার ছিলেন ইমরান। ব্যাটসম্যানের দিকে ধেয়ে আসা তার ইনডিপারগুলো খেলতে বেশ সমস্যায় পড়তে হতো।

পাকিস্তানের এবারের জাতীয় পরিষদের ২৭২ আসনের বিপরীতে এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ হাজার ৪৫৯ প্রার্থী। এরমধ্যে শুধুমাত্র পাঞ্জাব থেকেই এক হাজার ৬২৩ জন, সিন্ধ থেকে ৮২৪ জন, খাইবার পাখতুনখাওয়া থেকে ৭২৫ জন ও বেলুচিস্তান থেকে ২৮৭ জন।

এছাড়া দেশটির দুটি আসন এনএ-৬০ ও এনএ-১০৮ এ নির্বাচন স্থগিত রয়েছে। নির্বাচনে ১০ কোটির বেশি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। কোনো একক দল ক্ষমতায় যেতে হলে তাকে কমপেক্ষ ১৩৭ আসন পেতে হবে।

*

*

Top