Bhalukanews.com

ভালুকায় ঔষধ কারখানায় ভ্রাম্যমান আদালতের জরিমানা

ভালুকা(ময়মনসিংহ)প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের আমতলী মাদুরভিটা নিভৃত পল্লীতে ষ্টার ল্যাবরেটরিজ নামে একটি ঔষধ কারখানায় নকল ঔষধ তৈরীর অপরাধে ভ্রাম্যমান আদালত কারখানা মালিককে ৩ লাখ টাকা জরিমানা ও হাকিমকে ১০ দিনের সাজা দিয়ে জেল হাজতে প্রেরণ করেছেন ।
মঙ্গলবার (২৮ আগষ্ট) সন্ধ্যা ৭টায় কারখানা হতে জব্ধকৃত নিষিদ্ধ ব্র্যান্ডের ঔষধ,লেবেল ও কার্টুন আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।
এর আগে সোমবার(২৭ আগষ্ট) বিকালে ও রাতে উপজেলা প্রশাসনের উদ্যোগে ওই কারখানায় দু’দফা অভিযান চালানো হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্র্যাট মাসুদ কামাল জানান হবিরবাড়ীর আমতলী খন্দকার পাড়া ষ্টার ল্যাব রেটরিজ নামে ঔষধ কারখানার এমডি মালেক খান ও হাকিম কামরুজ্জামানের বিরুদ্ধে ড্রাগ এ্যাক্ট ১৯৪০ এর ১৮ সি ধারা লঙ্গনের প্রসিকিউশন দাখিল করেন ময়মনসিংহ জেলা ঔষধ তত্বাবধায়ক এস এম সুলতানুল আরেফিন। রেজিষ্ট্রেশন বিহীন ইউ এস ব্র্যান্ড সহ বিভিন্ন ব্র্যান্ডের ও মান নিয়ন্ত্রনহীন ঔষধ তৈরীর অভিযোগ প্রমানিত হওয়ার দোষ স্বীকার করায় মোবাইল কোর্ট ড্রাগ এ্যাক্ট ১৯৪০এর ২৭ ধারা মতে কারখানার এমডি মোঃ আলমগীর সেখকে ৩ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড ও হাকিম মোঃ কামরুজ্জামানকে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
পরে জব্দকৃত মালামালের কিছু অংশ আলামত হিসেবে রেখে বাকিগুলি আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

*

*

Top