Bhalukanews.com

আফগানিস্তানে তালেবানের সঙ্গে সংঘর্ষে ১০ পুলিশ নিহত

আফগানিস্তানে তালেবান জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে ১০ পুলিশ সদস্য নিহত হয়েছেন। রোববার দেশটির মধ্যাঞ্চলীয় ওয়ার্দাক প্রদেশে এ সংঘর্ষের ঘটনা ঘটে। কর্মকর্তাদের বরাত দিয়ে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, দেশটির কয়েকটি মহাসড়ক দখলের জেরেই এ সংঘর্ষের ঘটনা ঘটলো। আফগানিস্তানের রাজধানী কাবুল ও গজনিতে তালেবান জঙ্গিরা ওই মহাসড়কগুলোর সেতু উড়িয়ে রাস্তায় যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এছাড়াও দেশটির ওয়ার্দাক, লগার, গজনি এবং পাকতিয়া প্রদেশে তালেবান জঙ্গি এবং পুলিশের মধ্যে নিয়মিত সংঘর্ষের ঘটনা ঘটছে।

ওয়ার্দাক প্রদেশের গভর্নর দফতরের মুখপাত্র আব্দুল রহমান জানিয়েছেন, শনিবার শেষ রাতে তালেবান জঙ্গিরা একটি সরকারি ভবনে আগুন ধরিয়ে দিলে পুলিশ তাদের প্রতিহত করতে পাল্টা আক্রমণ করে। ওই সংঘর্ষে জেলা পুলিশ প্রধানসহ ১০ পুলিশ সদস্য নিহত হয়েছেন বলে জানান তিনি।

উল্লেখ্য, আফগানিস্তানের আসন্ন জাতীয় নির্বাচন প্রতিহত করতে দেশটির বিভিন্ন প্রদেশে নিয়মিত হামলা চালাচ্ছে তালেবান জঙ্গিগোষ্ঠী। ওয়ার্দাক ও গজনি হলো দেশটির কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ প্রদেশ। তাই এ প্রদশেগুলোতে হামলা চালিয়ে নিজেদের শক্তিমত্তা জানান দিচ্ছে তারা।

*

*

Top