Bhalukanews.com

নওগাঁয় মেডিকেল কলেজে ভর্তি কার্যক্রমের মধ্যদিয়ে যাত্রা শুরু

ব্রেলভীর চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধিঃ অবশেষে বহু আকাঙ্খিত নওগাঁ সরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সের প্রথম বর্ষে ভর্তি কার্যক্রমের মধ্যদিয়ে যাত্রা শুরু হলো নওগাঁ মেডিক্যাল কলেজের।

মঙ্গলবার ১০ টায় নওগাঁ নার্সিং ইনস্টিটিউটে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে নওগাঁ জেলা আওয়ামীলীগের সভাপতি সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে তাদের হাতে ভর্তি ফরম তুলে দিয়ে আনুষ্ঠানিকভাবে নওগাঁ মেডিকেল কলেজে ভর্তি কার্যক্রমের উদ্বোধন করে আলোচনা সভায় বক্তব্য রাখেন।

নওগাঁ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আব্দুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার ইকবাল হোসেন, সিভিল সার্জন ডা. মোমিনুল হক, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রওশন আরা খানম, নওগাঁ বিএমএর সভাপতি ডা. হাবিবুর রহমান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. আশেক হোসেন প্রমূখ।

সভায় বক্তারা বলেন- নওগাঁর গনমানুষের দাবী ছিল এখানে একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠার । বর্তমান সরকার এ দাবীকে আমলে নিয়ে এ জেলা বাসীর স্বপ্ন পুরণ করেছে । এ ক্ষেত্রে সুনাম ও মর্যাদার সাথে মেডিকেল কলেজ পরিচালনার আহ্বান জানান বক্তারা।

কলেজের অধ্যক্ষ আব্দুল বারী জানান, নওগাঁ মেডিক্যাল কলেজের এমবিবিএস প্রথম ব্যাচে ভর্তি কার্যক্রম শুরুর দিন মঙ্গলবার ১৬জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। ২০১৮-১৯ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে ৫০ জন শিক্ষার্থীকে এই মেডিক্যাল কলেজে ভর্তির জন্য মনোনীত করা হয়েছে। তিনি বলেন, এই কলেজের প্রথম ব্যাচের শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে আগামী বছরের ১০ জানুয়ারি থেকে। আপাতত নওগাঁ সদর হাসপাতালের পুরনো একটি ভবন এই কলেজের অস্থায়ী এ্যাকাডেমিক প্রশাসনিক ভবন হিসেবে ব্যবহৃত হবে। উল্লেখ্য, চলতি বছরের ২৬ আগস্ট নওগাঁসহ সারাদেশে নতুন চারটি মেডিক্যাল কলেজ ও হাসপাতাল নির্মাণের অনুমোদন দেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তার মধ্যে নওগাঁ মেডিক্যাল কলেজ একটি।

*

*

Top