Bhalukanews.com

হুয়াওয়ের সহায়তায় এসবি পুলিশ কর্মকর্তাদের পরিবার সদস্যদের সংবর্ধনা

ঢাকা, ২৭ অক্টোবর, ২০১৮: বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ের সহায়তায় পুলিশ কর্মকর্তাদের মেধাবী সন্তান ও পরিবার সদস্যদের সংবর্ধনা দিয়েছে পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি)। এছাড়াও কর্মকর্তাদের মেধাবী সন্তানদের লেখা নিয়ে একটি বিশেষ ম্যাগাজিন “স্বপ্নসারথি ২০১৮” প্রকাশ করা হয়েছে। হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেড মেধাবী শিার্থীদের সংবর্ধনা ও ম্যাগাজিন প্রকাশে সহায়তা করেছে।

শুক্রবার (২৬অক্টোবর) স্পেশাল ব্রাঞ্চ মাল্টিপারপাস হলে আয়োজিত এক অনুষ্ঠানে এই সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসবি প্রধান অতিরিক্ত আইজিপি জনাব মীর শহীদুল ইসলাম, বিপিএম, পিপিএম। তিনি বলেন, ‘প্রথমেই আমি এসবি পুলিশ সদস্যদের পরিবারের মেধাবী সন্তানদের অভিনন্দন জানাচ্ছি। এছাড়া এধরনের অনুষ্ঠানের সঙ্গে থাকার জন্য হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডকেও আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। কোম্পানিটি ডিজিটাল বাংলাদেশ গড়তে কাজ করছে।’

প্রসঙ্গত, হুয়াওয়ে গত ২০ বছর ধরে বাংলাদেশে কাজ করছে এবং আইসিটি খাতের উন্নয়নে বিভিন্ন সহায়তা দিয়ে আসছে। কোম্পানিটি বাংলাদেশ সরকারের ‘ভিশন২০২১’ বাস্তবায়নে সক্রিয় অংশীদার। এসবি পুলিশের ২০টি পৃথক শাখা রয়েছে, যা বাংলাদেশ সরকারের নির্দেশনা বাস্তবায়ন করে। রাষ্ট্রের অন্যতম প্রধান এই গোয়েন্দা সংস্থা স্ট্র্যাটেজিক, অপারেশনাল এবং ট্যাকটিক্যাল লেভেলে কাজ করে।

ছবির ক্যাপশন: এসবি কর্মকর্তাদের মেধাবী সস্তান ও পরিবার সদস্যদের সাথে পুলিশের অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম, বিপিএম, পিপিএম।

হুয়াওয়ে সম্পর্কে
হুয়াওয়ে বিশ্বের অন্যতম তথ্যপ্রযুক্তি সেবাদানকারী প্রতিষ্ঠান। সমৃদ্ধ জীবন নিশ্চিতকরণ ও উদ্ভাবনী দতা বৃদ্ধির মাধ্যমে একটি উন্নত ও সংযুক্ত পৃথিবী গড়ে তোলাই হুয়াওয়ের উদ্দেশ্য। গ্রাহক-কেন্দ্রিক নতুনত্ব এবং উন্মুক্ত অংশীদারিত্বের দ্বারা পরিচালিত হয়ে হুয়াওয়ে একটি পরিপূর্ণ আইসিটি সমাধান পোর্টফোলিও প্রতিষ্ঠা করেছে। হুয়াওয়ে বিশ্বব্যাপী ৫০০টিরও বেশি মোবাইল অপারেটরদের প্রায় তিন বিলিয়ন গ্রাহকদের ওয়্যারলেস নেটওয়ার্ক পণ্য, সমাধান এবং সেবা প্রদান করে। ২০১৮ সালের জুন পর্যন্ত বিশ্বের ১০০টি রাজধানী শহরে ৩৬০টি এলটিই বাণিজ্যিক নেটওয়ার্ক নির্মাণের মাধ্যমে হুয়াওয়ে টেলিকম শিল্পে শীর্ষস্থান অর্জন করেছে। অপারেটররা যাতে পরিচালনা ও রণাবেণের খরচ কমিয়েও সর্বোচ্চ মানের নেটওয়ার্ক সেবা প্রদান করতে পারে, সেজন্য হুয়াওয়ে উদ্ভাবনী প্রযুক্তি তৈরি ও উন্নয়নে নিরন্তর প্রচেষ্টা অব্যাহত রেখেছে। প্রতিষ্ঠানটি বিশ্বের ১৭০টির বেশি দেশ ও অঞ্চলে সেবা দিচ্ছে যা বিশ্বের এক তৃতীয়াংশ জনসংখ্যার সমান। এক লাখ ৮০ হাজার কর্মী নিয়ে ভবিষ্যতের তথ্যপ্রযুক্তিভিত্তিক সমাজ তৈরির ল্েয হুয়াওয়ে কাজ করে চলেছে। এই বিশাল সংখ্যক কর্মীরা বিশ্বব্যাপী টেলিকম অপারেটর, উদ্যোক্তা ও গ্রাহকদের সর্বোচ্চ মূল্যায়ন নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

*

*

Top