Bhalukanews.com

ভালুকায় ১৪৪ ধারা ভেঙ্গে জমির ধান কর্তনের অভিযোগ

ভালুকার উথুরা ইউনিয়নের মেনজেনা গ্রামের জমির উপর ১৪৪ ধারা ভেঙ্গে শুক্রবার জমির ধান কেটে নিয়েছে স্থানীয় সন্ত্রাসীরা।
সূত্রে জানা যায়,উপজেলার মেনজেনা গ্রামের নারাঙ্গী মৌজার সি.এস ১৯২, আর ও আর ৪৪১,খারিজ নং ৫৬৫ ও ২৪৮ নং দাগের .৫৬ শতাংশ জমি নিয়ে মেনজেনা গ্রামের আহাম্মদ আলীর ছেলে মোফাজ্জল হোসেনের এর সঙ্গে একই এলাকার শামছুদ্দিনের ছেলে মহব্বত উল্লাহ ওরফে মবতের দীর্ঘদিন ধরে আদালতে মামলা চল ছিলো। মামলায় সহকারী জজ কোর্ট,জজ কোর্ট ও হাইকোর্টে মোফাজ্জল হোসেন ডিগ্রী লাভ করেন। পরে ডিগ্রীধারীর আবেদনের প্রেক্ষিতে কোর্টের আমিন, কমিশনার আদালত যোগে মাপযোগ ও সীমানা নির্ধারণ করে লাল নিশাণ দিয়ে ঢুল পিটিয়ে মোফাজ্জল হোসেন কে জমির মালিকানা বুঝিয়ে দেন। এর পরও মবতের নেতৃত্বে স্থানীয় ভূমি দস্যুরা আবার ধান কেটে নেওয়ার জন্য বিভিন্ন চেষ্টা করতে থাকেন। এই কথা শুনে মোফাজ্জল হোসেন ওই জমির উপর ১৪৪ ধারা চেয়ে ম্যাজিস্ট্রেট কোর্টে আবেদন করেন। পরে ম্যাজিস্ট্রেট কোর্ট ভালুকা সহকারী কমিশনার (ভূমি) ও ভালুকা মডেল থানা পুলিশ কে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রদান করেন।সেই মোতাবেক ভালুকা মডেল থানা পুলিশের এএসআই সালাম শুক্রবার ওই জমির উপর ১৪৪ ধারার নোটিশ দেন। নোটিশ পাওয়ার কিছুক্ষণ পরই মবতের নেতৃত্বে সন্ত্রাসীরা দল বেদে ওই জমির ধান কেটে নিয়ে যায়।
এ ব্যাপারে জানার জন্য মহব্বত উল্লাহ ওরফে মবতের মোবা:ফোনে একাধিকবার ফোন দিলেও সংযোগ পাওয়া যায়নি।
জমির মালিক মোফাজ্জল হোসেন বলেন,ম্যাজিস্ট্রেট কোর্ট ভালুকা সহকারী কমিশনার(ভূমি) ও ভালুকা মডেল থানা পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন।১৪৪ ধারা ভাঙ্গার ব্যাপারে প্রশাসন কি ব্যবস্থা নেয় তার দিকে তাকিয়ে আছি।
ভালুকা মডেল থানার এএসআই সালাম বলেন,১৪৪ ধারার নোটিশ দিয়ে আসার পর শুনেছি মবত তার লোক জনকে সাথে নিয়ে ওই জমির ধান কেটে ফেলেছে।

#মাহাফো

*

*

Top